+
টুইটার ব্যবহারকারী ৩ মাসে কমেছে ৯০ লাখ
  টুইটার ব্যবহারকারী ৩ মাসে কমেছে ৯০ লাখ

টুইটার ব্যবহারকারী ৩ মাসে কমেছে ৯০ লাখ

মাইক্রোব্লগিং সাইট টুইটার চলতি অর্থবছরের তৃতীয় প্রান্তিকে ৯০ লাখ ব্যবহারকারী হারিয়েছে । এখন পর্যন্ত এই প্রান্তিকেই প্রতিষ্ঠানটি সবচেয়ে বেশি ব্যবহারকারী হারালো।

বৃহস্পতিবার নিজেদের প্রকাশিত আর্থিক প্রতিবেদনে ব্যবহারকারীর সংখ্যা হ্রাসের এই তথ্য প্রকাশ করেছে টুইটার। সেইসঙ্গে এই সময়ের মধ্যে ৫০ লাখ ব্যবহারকারী কমে যেতে পারে আগে থেকে শঙ্কা থাকার কথাও স্বীকার করেছে প্রতিষ্ঠানটি, খবর মার্কিন সাময়িকী ফরচুন-এর। 

বর্তমানে টুইটারের মোট ব্যবহারকারীর সংখ্যা ৩২ কোটি ৬০ লাখ বলে উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

স্প্যাম ছড়ায় বা বৈধ ব্যবহারকারীদেরকে লক্ষ্য করতে স্বয়ংক্রিয় বট ব্যবহার করে এমন অ্যাকাউন্টগুলো সরিয়ে দিতে সাম্প্রতিক সময়ে তৎপর হয়েছে টুইটার। ব্যবহারকারী কমে যাওয়ার বিষয়টি আংশিক ওই তৎপরতারই ফল বলে মত দিয়েছে টুইটার। প্রতিষ্ঠানটির এমন পদক্ষেপের কারণে ফলোয়ার কমে যাওয়ার কথা জানিয়েছেন অনেক টুইটার ব্যবহারকারীও।

অন্যদিকে ব্যবহারকারী সংখ্যা কমে গেলেও আয়ের দিক থেকে এই প্রান্তিকে টুইটারের অবস্থান ভালো ছিল। এই প্রান্তিকে প্রতিষ্ঠানটির আয় হয়েছে ৭৫ কোটি ৮১ লাখ ডলার, যা আগের বছরের তুলনায় ২৯ শতাংশ বেশি।

ভুয়া ও স্প্যাম ছড়ায় এমন অ্যাকাউন্ট সরাতে নিজেদের অভিযান চালিয়ে যাবে টুইটার। এ কারণে সামনে আরও ব্যবহারকারী কমে যাওয়ার শঙ্কাও রয়েছে প্রতিষ্ঠানটির।



Published: 2018-10-28 18:28:36