+
মোহাম্মদ আমিরের হঠাৎ অবসর
 মোহাম্মদ আমিরের হঠাৎ অবসর

মোহাম্মদ আমিরের হঠাৎ অবসর

পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ আমিরের হঠাৎ অবসরের ঘোষণা নিয়ে হতাশা ব্যক্ত করেছেন দেশটির ক্রিকেটবোদ্ধারা। ২৭ বছর বয়সী এ তারকা পেসারের অবসর ঘোষণা নিয়ে ইউটিউবে এক ভিডিওবার্তায় কড়া সমালোচনা করেছেন বিশ্বের সবচেয়ে দ্রুতগতির বোলার শোয়েব আখতার।

শুক্রবার রাতে ইউটিউবে নিজের অফিসিয়াল চ্যানেলে এক ভিডিওবার্তায় শোয়েব আখতার বলেন, মাত্র ২৭ বছর বয়সী একজন ক্রিকেটারের অবসর ঘোষণায় আমি খুবই ব্যথিত হয়েছি। তারা এ সিদ্ধান্তে আমাকে চরম হতাশাগ্রস্ত করেছে। এই বয়সটা একজন বোলারের জন্য চমৎকার সময়। আর সে এমন এক সময় অবসরের ঘোষণা দিল যখন তার উঠতি সময়। একজন পাকিস্তানি হিসেবে তার এ সিদ্ধান্তে আমি খুবই হতাশ। আর (তার বুঝা উচিত) দেশ তার পেছনে প্রচুর বিনিয়োগ করেছে।

আমিরের উদ্দেশে শোয়েব আখতার বলেন, পাকিস্তান ক্রিকেটকে তার এখন দেয়ার সময়। টেস্ট ক্রিকেটেও দলকে বিজয়ী করা তার উচিত ছিল। পাকিস্তানের এই সময়ে তোমাকে বড়ই প্রয়োজন।

শোয়েব আখতারের এমন সিদ্ধান্তে পাকিস্তানের অন্য পেসারদেরও টেস্ট ক্রিকেটের প্রতি অনীহা তৈরি করতে পারে বলে মনে করেন শোয়েব আখতার। তিনি বলেন, পাকিস্তানের পেসারদের শুধু টি-টোয়েন্টি ক্রিকেটের দিকে ঝোঁক রয়েছে। আমি ওয়াহাব রিয়াজ, হাসান আলী ও জুনায়েদ খানের মতো বোলারদেরও শীঘ্রই অবসরের ঘোষণার আশংকা করছি। যারা এদেশের টেস্ট ক্রিকেটকে আরও এগিয়ে নিতে পারে।

এদিকে পাকিস্তানের সাবেক অধিনায়ক ও বর্তমান ধারাভাষ্যকার রমিজ রাজা এক টুইট বার্তায় মোহাম্মদ আমিরের অবসরের ঘোষণায় হতাশা ব্যক্ত করেছেন। শুক্রবার রাতে এক টুইবার্তায় রমিজ রাজা বলেন, মাত্র ২৭ বছর বয়সেই আমিরের সাদা পোশাকি টেস্ট ক্রিকেট থেকে বিদায় নেয়ার ঘোষণায় আমি হতাশ।

ক্রিকেটের সবচেয়ে বড় ফরম্যাট যেখান থেকে একজন তারকা ও কিংবদন্তি তৈরি হয় সে ক্ষেত্র থেকে আমিরের সরে যাওয়া নিয়ে প্রশ্ন তুলেন তিনি।

শনিবার সকালে দেয়া এক টুইটবার্তায় পাকিস্তানের বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলের সদস্য ওয়াসিম আকরাম বলেন, মোহাম্মদ আমিরের টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণায় আমি খুবই বিস্মিত হয়েছি। কারণ, একজন ২৭-২৮ বছরের ক্রিকেটার যখন সে সেরা ফর্মে থাকে তখন চূড়ান্ত ফরম্যাট থেকে তার বিদায় নেয়াটা কতটুকু সমীচীন। পাকিস্তানের জন্য তাকে প্রয়োজন। অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই টেস্ট ও ইংল্যান্ডের বিপক্ষে ৩ টেস্টে তাকে খুবই দরকার।



Published: 2019-07-27 17:07:24