+
বন্ধ দোকানে আগুনে পুড়ে মরল প্রাণীগুলো
 বন্ধ দোকানে আগুনে পুড়ে মরল প্রাণীগুলো

বন্ধ দোকানে আগুনে পুড়ে মরল প্রাণীগুলো

রাজধানীর মালিবাগ কাঁচাবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড থেকে রক্ষা পায়নি গরু, ছাগল ও দোকানে রাখা মুরগিগুলোও। বন্ধ দোকানে আগুনের ভয়াল গ্রাসে পুড়ে মরল প্রাণীগুলো। বৃহস্পতিবার ভোর ৫টায় অগ্নিকাণ্ডে প্রাণ হারান ওই প্রাণীগুলো। সকালে খবর পেয়ে ব্যবসায়ীরা এসে কাঁচাবাজারে আগুনে নিজের দোকান পোড়ার দৃশ্য দেখতে হয়েছে চোখের সামনে। অনেকেই কান্নায় ভেঙে পড়েছেন ব্যবসায়ী সাইফুল ও রুবেল নামে দুই ব্যবসায়ী বলেন, তিন দোকানে ৬০টি খাসি, তিনটি গরু পুড়ে গেছে। এ ছাড়া মুরগির দোকানের মুরগি পুড়ে ছাই।

 মালিবাগবাজার বণিক সমবায় সমিতির কার্যকরী কমিটির সদস্য মো. নুরুল হক নুরু বলেন, ২৬০টির মতো দোকান কোনটির অবশিষ্ট নেই, নগদ টাকাও পুড়েছে। আগুনে প্রায় ৫ কোটি টাকার মতো ক্ষতি হয়েছে।

কাঁচাবাজারে এসে দেখা যায়, মাছ ও সবজি, ডিমের প্রত্যেকটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ছাগল পুড়েছে প্রায় ৩০টির মতো। এ ছাড়া দুটি গরু পুড়েছে। মাছ ও মুরগির দোকানের ওপরেই ছিল একটি মেস। সে মেসে দারোয়ানের বুদ্ধিমত্তার কারণে সবার জীবন রক্ষা পেয়েছে।

ব্যবসায়ীদের অভিযোগ, ফায়ার সার্ভিস প্রথমে পানি ছাড়া এসেছে। তারা দ্রুত আগুন নির্বাপণের কাজ শুরু করলে কিছুটা দোকান রক্ষা করা যেত।

ফায়ার সার্ভিস জোন-৬ এর পরিচালক কাজী নজমুজ্জামান বলেন, খবর পেয়েই আমরা ঘটনাস্থলে আসি। পানির কানেকশন দিতে ২ মিনিটের মতো সময় প্রয়োজন হয়। তাই অনেকেই মনে করতে পারেন পানি দিতে দেরি হয়েছে। আমাদের চেষ্টার কোনো ত্রুটি ছিল না। বৃহস্পতিবার ভোর ৫টা ২৭ মিনিটে ওই বাজারে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে ভোর ৬টা ৩৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।



Published: 2019-04-18 10:03:38