+
পৌঁছে দেবে খাবার ফুডপিয়ন
 পৌঁছে দেবে খাবার ফুডপিয়ন

পৌঁছে দেবে খাবার ফুডপিয়ন

ফুডপিয়নের অ্যাপ কিংবা ওয়েবসাইটে খাবারের ফরমাশ দিলে বাসায় খাবার পৌঁছে যাবে। যাঁরা রেস্তোরাঁর খাবার ঘরে বসে খেতে চান, তাঁদের জন্য রয়েছে এ ফুডপিয়ন।এটি একটি অনলাইন ফুড মার্কেটপ্লেস।

ফুডপিয়নের প্রধান নির্বাহী কর্মকর্তা মাহাদী হাসান বলেন, ২০১৭ সালে যাত্রা শুরু হয় ফুডপিয়ন নামের এই প্রতিষ্ঠানের। এতে খাবারের চাহিদা জানাতে চাইলে প্রতিষ্ঠানটির ওয়েবসাইট বা অ্যান্ড্রয়েড অ্যাপে প্রবেশ করে নিজ লোকেশন দিয়ে খুঁজে নিতে হবে কাছাকাছি দূরত্বের রান্নাঘর বা কিচেন। আর সেসব কিচেনের খাবার তালিকা থেকে জানাতে হবে চাহিদা। খাবার তালিকায় পিৎজা-বার্গার-স্যান্ডউইচ বা বিরিয়ানি-তেহারি-পোলাও যেমন রয়েছে, তেমনি রয়েছে ভর্তা-মাছ-মাংস-ফিরনি-পুডিংও।

মাহাদী হাসান বলেন, ফুডপিয়নের সঙ্গে যুক্ত আছে এক শর মতো কিচেন। যেগুলো ঢাকা শহরের বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। এসব রান্নাঘরের বেশির ভাগ পরিচালনা করে থাকেন নারী শেফ। এসব রান্নাঘর বা কিচেনের নিজস্ব মেন্যু রয়েছে। তাতে দামের পাশাপাশি প্রতিটি খাবারের সঙ্গে ঠিক করা থাকে খাবারটির ন্যূনতম অর্ডার সংখ্যা এবং ডেলিভারি দিতে কতক্ষণ লাগবে, এসব তথ্য। আর কেউ চাহিদা জানালেই তারপর রান্না করেন রাঁধুনিরা। রাজধানীর বেশির ভাগ এলাকায় ফুডপিয়ন খাবার ডেলিভারি দিচ্ছে। প্রতিষ্ঠানটির রয়েছে নিজস্ব ডেলিভারি চ্যানেল।

মাহাদী হাসান জানান, তাঁদের লক্ষ্য হচ্ছে নারীর ক্ষমতায়ন। এর পাশাপাশি বাসায় তৈরি খাবারের সমস্যা সমাধানে কাজ করছেন তাঁরা।



Published: 2018-11-10 20:32:57