+
পাকিস্তানের জয় শ্বাসরুদ্ধকর ম্যাচে
 পাকিস্তানের জয় শ্বাসরুদ্ধকর ম্যাচে

পাকিস্তানের জয় শ্বাসরুদ্ধকর ম্যাচে

টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ২ রানে হারিয়েছে পাকিস্তান।

শেষ ওভারে জয়ের জন্য সর্বোচ্চ ১৫ রান নিতে পেরেছে নিউজিল্যান্ড। সেটি জিম্বাবুয়ের বিপক্ষে। কিন্তু কাল প্রতিপক্ষ ছিল পাকিস্তান। আর সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জয়ের জন্য শেষ ওভারে দরকার ছিল ১৭ রান। রস টেলর আর টিম সাউদি মিলে পাকিস্তানের শ্বাসটা প্রায় আটকেই ধরেছিলেন। কিন্তু শেষ ওভারে ১৪ রান দিয়ে পাকিস্তানকে বাঁচিয়েছেন শাহিন শাহ আফ্রিদি।

অথচ জয়ের জন্য নিউজিল্যান্ডের লক্ষ্য খুব বড় ছিল না। আগে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৪৮ রান তুলেছিল পাকিস্তান। জবাবে ওপেনিং জুটিতে ঠিক ৬ ওভারে ৫০ রান তুলে ফিরেছেন গ্লেন ফিলিপস। ৪২ বলে ৫৮ রান করা কলিন মনরো ফিরে গেলে মিডল অর্ডারে হাল ধরেছিলেন টেলর। শেষ ৫ ওভারে জয়ের জন্য ৫৩ রান দরকার ছিল নিউজিল্যান্ডের। হাতে ছিল ৬ উইকেট। হাসান আলী ও শাহিন শাহ আফ্রিদিদের আাঁটসাঁট বোলিংয়ে সহজ লক্ষ্যটা তাড়া করে জিততে পারেনি নিউজিল্যান্ড (৬ উইকেটে ১৪৬)।

জয়ের জন্য ১২ বলে ২৬ রান দরকার ছিল নিউজিল্যান্ডের। ১৯তম ওভারে কোরি অ্যান্ডারসন আর টিম সেইফার্টকে তুলে নেওয়ার পাশাপাশি মাত্র ৯ রান দেন পাকিস্তানের পেসার হাসান আলী। এতেই চাপে পড়ে যায় কিউইরা। শেষ ওভারে এই চাপ থেকে আর বেরোতে পারেনি তারা। অবশ্য শেষ ওভারে নিউজিল্যান্ড এই চাপে পড়ত না, যদি তাদের দলীয় ৭৯ থেকে ৮৯—এই ১১ রানের মধ্যে মনরো, কেন উইলিয়ামসন আর কলিন ডি গ্র্যান্ডহোমকে পাকিস্তানের বোলাররা ফিরিয়ে না দিতেন।

আবুধাবিতে এর আগে ব্যাটিংয়ে নামা পাকিস্তানের শুরুটা ভালো হয়নি। দলীয় ১০ রানের মধ্যে ফিরেছেন দুই ওপেনার বাবর আজম ও সাহেবজাদা ফারহান। মোহাম্মদ হাফিজের ৩৬ বলে ৪৫ আর অধিনায়ক সরফরাজের ২৬ বলে ৩৪ রানে ভর করে মোটামুটি স্কোর দাঁড় করায় পাকিস্তান। পরে শ্বাসরুদ্ধকর এই ম্যাচে পাকিস্তানকে ২ রানের জয় এনে দেন বোলাররা। কাল দুবাইয়ে সিরিজের দ্বিতীয় ম্যাচ।

 



Published: 2018-11-01 12:34:49