+
ইমরান খান ,মোদি ক্ষমতায় এলে শান্তি আলোচনা সহজতর হবে
 ইমরান খান ,মোদি ক্ষমতায় এলে শান্তি আলোচনা সহজতর হবে

ইমরান খান ,মোদি ক্ষমতায় এলে শান্তি আলোচনা সহজতর হবে

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিজেপি ক্ষমতায় এলে নয়াদিল্লির সঙ্গে শান্তি আলোচনা শুরু করার ভালো সুযোগ তৈরি হবে। আগামীকাল বৃহস্পতিবার বিশ্বের সবচেয়ে বড় গণতান্ত্রিক দেশ ভারতের লোকসভা নির্বাচন শুরু হবে।

ইমরান খান বলেন, যদি ভারতের আগামী সরকার কংগ্রেসের নেতৃত্বে গঠিত হয়, তবে কাশ্মীর নিয়ে ভারতের সঙ্গে একটি সমঝোতায় পৌঁছানো নিয়ে আতঙ্ক থেকে যাবে। কারণ তখন উগ্র হিন্দুত্ববাদীদের কাছ থেকে বিরূপ প্রতিক্রিয়া আসার ভয় থাকবে। একদল বিদেশি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এই সাবেক ক্রিকেট কিংবদন্তি বলেন, কিন্তু যদি ডানপন্থী বিজেপি বিজয়ী হয়, তবে কাশ্মীর নিয়ে কিছুটা সমঝোতায় পৌঁছানো সম্ভব হবে।

 মোদির ভারতে কাশ্মীরসহ অন্য মুসলমানরা ব্যাপক নির্যাতনের ভেতর দিয়ে গেলেও কাশ্মীর নিয়ে আশার আলো দেখতে পাচ্ছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। ‘ভারতে এখন যা ঘটছে, তা কখনই আমার কল্পনায় ছিল না। সেখানে মুসলমানিত্ব আজ হামলার মুখে’, বললেন ইমরান।

তিনি বলেন, আমি জানতাম, কয়েক বছর আগেও ভারতীয় মুসলমানরা বেশ সুখী ছিলেন। কিন্তু উগ্র হিন্দুত্ববাদের বাড়বাড়ন্তের মধ্যে তারা এখন আতঙ্কের মধ্যে রয়েছেন। ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুর মতোই মোদি আতঙ্ক ও জাতীয়তাবাদী অনুভূতির জিগির তুলে নির্বাচনে জিততে চাচ্ছেন।



Published: 2019-04-10 14:09:01