+
২০০ টাকা কেজি পেঁয়াজের
২০০ টাকা কেজি পেঁয়াজের

২০০ টাকা কেজি পেঁয়াজের

পেঁয়াজের দাম বেড়েই চলেছে হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায়। ১৪০ টাকার পেঁয়াজ এখন ২০০ টাকা মাত্র ২ দিনের ব্যবধানে।

বৃহস্পতিবার চুনারুঘাটের আড়তদাররা পাইকারী ১৭০ থেকে ১৮০ টাকা দরে পেঁয়াজ বিক্রি করছেন। আর খুচরা বাজারে তা ২০০ টাকা। কারণ হিসেবে তারা বলছেন, বেশ কিছুদিন ধরে ভারত থেকে পেঁয়াজ আসছে না।

এছাড়া আমাদের মজুদ পেঁয়াজও শেষ হয়ে গেছে। এখন আমরা চট্টগ্রাম থেকে বেশি দামে পেঁয়াজ কিনে আনছি। ফলে বাধ্য হয়েই আমাদের দাম বাড়াতে হয়েছে। এদিকে খুচরা বাজারে পেঁয়াজ বৃহস্পতিবার ২০০ টাকায় পৌঁছেছে।

পৌর এলাকার কাঁচা বাজারে কোনো কোনো দোকানে পেঁয়াজ ১৮০ টাকা বিক্রি হলেও তারা জানাচ্ছেন কম দামে কেনা ছিল, তাই বিক্রি করতে পারছি। আজ থেকে ২০০ টাকায় বিক্রি করতে হচ্ছে।

নতুন আসা পেঁয়াজ পাইকাররা বেশি দামে বিক্রি করছেন, তাই আমরা দাম কমাতে পারি না। এদিকে গ্রামাঞ্চলে খুচরা বাজারে পেঁয়াজের দাম আরও বেশি বলে জানা গেছে।বিক্রেতারা জানিয়েছেন, বাজারে নতুন পেঁয়াজ না আসা পর্যন্ত আর দাম কমার সম্ভাবনা নাই।

তবে বাজারে পেঁয়াজ সরবরাহ হলে দাম কমে যাবে। পেঁয়াজ ক্রেতা রাজিব দেব বলেন, কাল বাসায় এক পোয়া (২৫০ গ্রাম) পেঁয়াজ নিয়েছি ৪০ টাকা দিয়ে। স্ত্রীকে পেঁয়াজ কমিয়ে তরকারিতে দিতে বলেছি।

এ বিষয়ে চুনারুঘাট ক্র্যাব সহ-সভাপতি মহিদ আহমেদ চৌধুরী জানান, গত দুদিনেই বাজারে পেঁয়াজের দাম বাড়ছে। বাজারে পেঁয়াজের সিন্ডিকেট এ দাম বাড়িয়েছে। তিনি এ বিষয়ে প্রশাসনের নজর দিতে আহ্বান জানিয়েছেন।



Published: 2019-11-14 18:26:27