+
হোয়াটসঅ্যাপের নতুন ফিচার
হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

ব্যবহারকারীর অভিজ্ঞতা আরও উন্নত করতে চায় হোয়াটসঅ্যাপ। একইসঙ্গে যাতে আরও কিছুক্ষণ সময় হোয়াটসঅ্যাপকে দেয় তার জন্য  আকর্ষণীয় তিনটি নতুন ফিচার নিয়ে  আসে এই জায়েন্ট মেসেজিং অ্যাপ। Vacation Mode,Silent Mode,Linked Accounts.

Vacation Mode

WABetaInfo প্রতিবেদনে জানিয়েছে আইওএস, অ্যান্ড্রয়েড এবং উইন্ডোজ ফোনের হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশনে পাওয়া যাবে ‘Vacation Mode’। সাধারণত আপনি একটি নোটিফিকেশন পাবেন যখন একটি চ্যাট আপনাআপনি unarchived করা হবে। ছুটিতে কোথাও গেলে বা শুধু নিজেকেই সময় দিতে চাইলে অন করুন ‘Vacation Mode’। যার ফলে আপনার হোয়াটসঅ্যাপের অন্য বন্ধুরা জানতে পারবেন এই মূহুর্তে আপনাকে পাওয়া দায়। ফলে বন্ধুদের পাঠানো বার্তার উত্তর সময়মতো না দিলেও সমস্যা হবে না। শুধু তা-ই নয়, বন্ধুদের কাছ থেকে আসা মেসেজের পরিমাণ যাই হোক না কেন, সেগুলো জমা থাকবে। ফলে ঘুরে ফেরার পর সব মেসেজই নাগালে থাকবে আপনার। ভাবছেন এত এমনিতেই এখনই থাকে, না; বর্তমানে নির্দিষ্ট সংখ্যক মেসেজই আপনি দেখতে পান।

Silent Mode

অ্যান্ড্রয়েড মোবাইল প্ল্যাটফর্মের সঙ্গে ইতিমধ্যে যুক্ত হয়েছে ‘Silent Mode’। এটি মূলত ব্যবহারকারীদের চ্যাট থেকে বিরত রাখতে এমনকি নোটিফিকেশন থেকেও দুরে থাকতে পারবেন এই ফিচারের সাহায্যে।

 

Linked Accounts

একেই মিলবে তিনের সুবিধা। এবার হোয়াটসঅ্যাপের সঙ্গে লিঙ্ক করা যাবে অন্যান্য অ্যাপও। তালিকায় রয়েছে ফেসবুক এবং ইনস্টাগ্রাম। এবার থকে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টটি যুক্ত করতে পারবেন উল্লেখিত অ্যাকাউন্টগুলির সঙ্গে। সম্প্রতি টেলিকমটক জানিয়েছে, তিনটি নতুন ফিচার আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। এর ফলে আরও উন্নত হবে এই মেসেজিং সার্ভিস।

আগের রিপোর্টে বলা হয়েছিল, বেশ কিছু স্টিকার ফিচার সহ পিকচার ইন পিকচার মোড আসতে চলেছে হোয়াটঅ্যাপে, তবে সম্প্রতি জানানো হয়েছে লিঙ্ক অ্যাকাউন্ট ফিচারও যোগ করা হবে হোয়াটসঅ্যাপের আসন্ন ফিচারের তালিকায়। অ্যান্ড্রয়েড এবং iOS, দুইয়েই মিলবে এই আপডেট। রেগুলার হোয়াটসঅ্যাপ এবং হোয়াটসঅ্যাপ বিজনেসের জন্য এই আপডেটেড ফিচার বানানো হয়েছে। ইনস্টা বা ফেসবুক হ্যাক হলে বা অন্যান্য সমস্যা হলে সে ক্ষেত্রে হোয়াটসঅ্যাপকেই ব্যাকআপ অ্যাপ হিসাবে ব্যবহার করতে পারবেন আপনি।



Published: 2018-10-28 17:11:21