+
সেরে উঠছেন মেসি
সেরে উঠছেন মেসি

সেরে উঠছেন মেসি

শোনা যাচ্ছিল, কমপক্ষে তিন সপ্তাহ মাঠের বাইরে কাটাতে হবে আর্জেন্টাইন এই তারকাকে। কিন্তু কাল বার্সেলোনার অনুশীলনে যোগ দিয়েছিলেন তিনি। নির্ধারিত সময়ের আগেই মাঠে নামার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

ঘটনাটা গত ২০ অক্টোবরের। লিগে সেভিয়ার বিপক্ষে ম্যাচের ১৪ মিনিটে আঘাত পেয়েছিলেন লিওনেল মেসি। স্বদেশি ফ্রাঙ্কো ভাজকেজের সঙ্গে বল দখলের সেই লড়াইয়ে মেসির আঘাত ছিল হাতে। ডাক্তারি পরীক্ষার পর ধরা পড়ল কবজির ওপরের হাড়ে চিড় ধরেছে আর্জেন্টাইন তারকার। তিন সপ্তাহ মাঠের বাইরে থাকার কথা বলা হয়েছিল। মোটামুটি ছয়টি ম্যাচ মেসিকে ছাড়া খেলার মানসিক প্রস্তুতিও বার্সেলোনা নিয়ে ফেলেছিল। তবে আশার কথা হচ্ছে, মেসি বেশ দ্রুতই সুস্থ হয়ে উঠছেন।

গতরাতে কোপা ডেল রের ম্যাচে কালচারাল লিওনিসাকে ২-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। তবে এই ম্যাচের ফলের চেয়েও গুরুত্বপূর্ণ হয়ে উঠেছিল মেসির সুস্থতার খবর। কাল ম্যাচের আগেই সতীর্থদের সঙ্গে হালকা অনুশীলন করেছেন মেসি।

দারুণ সুখবর, সন্দেহ নেই। কিন্তু এখনই মেসিকে মাঠে নামিয়ে দেওয়ার ঝুঁকি নিতে চাচ্ছেন না কোচ আরনেস্তো ভালভার্দে। তবে আগামী ৪ নভেম্বর লা লিগায় রায়ো ভায়োকানোর বিপক্ষে মাঠে নামার একটা সম্ভাবনা আছে মেসির। আহত হওয়ার আগে পর্যন্ত দুর্দান্ত ফর্মে ছিলেন মেসি। তাই তাঁর সুস্থতার ব্যাপারটি বার্সেলোনার জন্য বড় খবর হয়েই এসেছে।

এ মৌসুমে এখনো পর্যন্ত ১২ ম্যাচে ১২ গোল মেসির। অ্যাসিস্ট ৬টি। নতুন করে মাঠে নেমে তিনি কেমন খেলেন, দেখার বিষয় সেটিই।



Published: 2018-11-01 12:27:51