+
সরকারি দলের ক্যাডার আছে মাঠে নেই ভোট
সরকারি দলের ক্যাডার আছে মাঠে নেই ভোট

সরকারি দলের ক্যাডার আছে মাঠে নেই ভোট

বিএনপি স্থায়ী কমিটির সদস্য, সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, সরকারি দলের আছে পুলিশ, নির্বাচন কমিশন, জেলা রিটার্নিং কর্মকর্তা, অবৈধ অস্ত্র ও ক্যাডার।কিন্তু মাঠে নেই তাদের ভোট। বিএনপির এমপি প্রার্থীকে মাঠে গণসংযোগ, পথসভা করতে বাধা দেয়া হচ্ছে, পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে। এটাই আওয়ামী লীগের গণতন্ত্রের নমুনা। আওয়ামী লীগ এমপি প্রার্থীরা অবৈধ অস্ত্র সরবরাহ করছেন তাদের ক্যাডারদের। ভোটার ও এজেন্টদের প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে। সরকারি দল সন্ত্রাসী পথ বেছে নিয়েছে।

নোয়াখালী এক সময় ছিল শান্তির জনপদ। এখন সন্ত্রাসীদের জনপদ। শনিবার সকালে নোয়াখালী বার আইনজীবী সমিতি মিলনায়তনে জেলার ৬টি নির্বাচনী আসনে বিএনপির ৬ এমপি প্রার্থীর উপস্থিতিতে সংবাদ সম্মেলনে প্রধান বক্তা হিবেসে তিনি এসব কথা বলেন।মওদুদ আরও বলেন, দেশে ন্যূনতম নির্বাচনী পরিবেশ নেই। তফসিল ঘোষণার পর সরকারি দলের এমপি, মন্ত্রী ও নেতাকর্মীরা আগের চেয়ে বেশি নির্যাতন করছে। নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ ও কবিরহাট) আসনে আমি ৫ বার জয়লাভ করেছি। আমার স্ত্রী একবার এমপি নির্বাচিত হয়েছেন।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসির সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- কেন্দ্রীয় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান, সাবেক বাণিজ্য উপদেষ্টা, নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনে বিএনপির এমপি প্রার্থী বরকতউল্লা ভুলু, সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক, নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) আসনে এমপি প্রার্থী ও কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, যুগ্ম সম্পাদক নোয়খালী-১ (চাটখিল ও সোনাইমুড়ী) আসনে এমপি প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, নোয়াখালী-২ (সেনবাগ) আসনে এমপি প্রার্থী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা জয়নাল আবদিন ফারুক, নোয়াখালী-৬ (হাতিয়া) আসনে এমপি প্রার্থী শিল্পপতি প্রকৌশলী মোহাম্মদ ফজলুল আজিম, জেলা বিএনপি সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান, কেন্দ্রীয় বিএনপির সদস্য ও বেগমগঞ্জ উপজেলা বিএনপি সভাপতি অ্যাডভোকেট আবদুর রহিম প্রমুখ।

ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেন, আমার নির্বাচনী আসনে সার্বিকভাবে মনে হচ্ছে, আওয়ামী লীগ প্রার্থীর কর্মীরা ভোট চাচ্ছে না। তারা বিএনপি নেতাকর্মীদের এলাকায় গণসংযোগ, প্রচারণা, পথসভা করতে দিচ্ছে না। ভোট কেন্দ্রে না যেতে আগাম প্রাণনাশের হুমকি দিচ্ছে।বিএনপির এমপি প্রার্থী জয়নাল আবদিন ফারুক বলেন- জাতীয় ঐক্যফ্রন্ট নেতা কাদের সিদ্দিকী, মাহমুদুর রহমান মান্না এখনও বঙ্গবন্ধুর কথা বলেন, তারা বলেছেন ২০ দলীয় নেতা যে সিদ্ধান্ত নিয়েছেন তা সঠিক। বিএনপির এমপি প্রার্থী মোহাম্মদ শাহজাহান বলেন, নির্বাচনে নামার পর সরকারি দল ও জেলা প্রশাসন যে কাজ করছে, তাতে মনে হচ্ছে এখানে সুষ্ঠু নির্বাচন হবে না।



Published: 2018-12-16 11:28:18