+
লেনোভো স্লাইডার ফোন
লেনোভো স্লাইডার ফোন

লেনোভো স্লাইডার ফোন

স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানগুলো নতুন করে স্লাইডার ফোনের যুগে ফিরছে।এবার নতুন জেড৫ প্রো ডিভাইস দিয়ে সেই তালিকায় যোগ দিলো লেনোভো।

ডিভাইসের বডির সঙ্গে পর্দার অনুপাত বাড়াতেই সামনে থেকে ক্যামেরা সরিয়ে নেওয়া হচ্ছে। ক্যামেরাগুলো লুকানো হচ্ছে ডিভাইসের বডির মধ্যে। এ সব ফোনে গ্রাহক সামনের ক্যামেরা ব্যবহার করতে চাইলে তা স্লাইড করে বের করতে হয়।

এর আগে বেশ কিছু নির্মাতা প্রতিষ্ঠান স্লাইডিং ক্যামেরার জন্য মোটর ব্যবহার করেছে। ওপ্পো ফাইন্ড এক্স ডিভাইসেও তেমনটা দেখা গেছে। অপরদিকে শিয়াওমি মি মিক্স ৩, অনার ম্যাজিক ২ এবং লেনোভো জেড৫ প্রোতেও স্লাইডার রয়েছে। এই ডিভাইসগুলোর স্লাইডার আগের মতো ম্যানুয়ালি ধাক্কা দিয়ে খুলতে হয় গ্রাহককে-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

বর্তমান বাজারের অন্যান্য স্লাইডিং স্মার্টফোনের চেয়ে দামের দিক থেকে এগিয়ে রয়েছে লেনোভো জেড৫ প্রো। ডিভাইসটির বাজার মূল্য শুরু হচ্ছে ২৮৭ মার্কিন ডলার থেকে। অন্যদিকে অনার ম্যাজিক ২-এর মূল্য ৫৪৭ ডলার এবং মি মিক্স ৩-এর মূল্য ৪৭৫ ডলার।

মধ্যমানের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ প্রসেসরের সঙ্গে ছয় গিগাবাইট র‍্যাম ও ৩৩৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি রয়েছে লেনোভো জেড ৫ প্রো-তে।

সামনে ১৬ মেগাপিক্সেল ক্যামেরার সঙ্গে পেছনে রয়েছে ডুয়াল ক্যামেরা। পেছনে একটি ১৬ মেগাপিক্সেল সেন্সরের সঙ্গে রয়েছে আরেকটি ২৪ মেগাপিক্সেল সেন্সর। আর পর্দার মধ্যেই ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও রাখা হয়েছে ডিভাইসটিতে।

লেনোভোর দাবি নতুন ডিভাইসটির বডির সঙ্গে পর্দার অনুপাত ৯৫ শতাংশ।



Published: 2018-11-02 18:46:06