+
মি মিক্স ৩ স্মার্টফোন উন্মোচন 
মি মিক্স ৩ স্মার্টফোন উন্মোচন 

মি মিক্স ৩ স্মার্টফোন উন্মোচন 

মি মিক্স ৩ আনলো শিয়াওমি।নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন মি মিক্স ৩ উন্মোচন করা হয়েছে, ডিভাইসটির সামনের ক্যামেরা লুকানো হয়েছে বডির মধ্যে। আর পর্দায় রাখা হয়নি কোনো নচ।

মি মিক্স ৩-এর বডির মধ্যে লুকানো সামনের ক্যামেরাটি ব্যবহারের জন্য এটি স্লাইড করে বের করতে হবে গ্রাহককে। ভিভো নেক্স বা অপ্পো ফাইন্ড এক্স-এর মতো কোনো মোটর ব্যবহার করা হয়নি এতে। সামনের ক্যামেরা ব্যবহার করতে গ্রাহককে নিজেই ফোনের পেছনের অংশ ওপরের দিকে ধাক্কা দিতে হবে।

শিয়াওমি প্রধান লেই জুন এই ডিভাইসটিকে আগের দিনে স্লাইডিং ফোনের সঙ্গেই তুলনা করছেন। নতুন এই স্মার্টফোনটি ব্যবহারের জন্য আরামদায়ক হবে বলে দাবি করেছেন তিনি।

আগের মি মিক্স মডেলগুলো থেকেই পর্দার মাপ বাড়ানোর সঙ্গে বেজেল যতোটা সম্ভব কমিয়ে আসছে চীনা প্রতিষ্ঠানটি। নতুন মি মিক্স ৩তেও তার ব্যতিক্রম হয়নি।

শিয়াওমির দাবি নতুন এই ডিভাইসটির বডির সঙ্গে পর্দার অনুপাত ৯৩.৪ শতাংশ। আর নিচের চিনবারের মাপও আগের মি মিক্স২এস-এর চেয়ে ৪.৫ মিলিমিটার কমানো হয়েছে।

৬.৪ ইঞ্চি ১০৮০পি ওলেড পর্দা রয়েছে নতুন ডিভাইসটিতে। সামনে পেছনে মোট চারটি ক্যামেরা রয়েছে স্মার্টফোনটিতে। পেছনে ১২ মেগাপিক্সেল ওয়াইড-অ্যাঙ্গেল সেন্সরের সঙ্গে একটি টেলিফটো মডিউল রয়েছে। আর সামনে ২৪ মেগাপিক্সেল সেলফি ক্যামেরার সঙ্গে একটি ২ মেগাপিক্সেল সেন্সর রয়েছে-- খবর প্রযুক্তি সাইট ভার্জের।

চলতি বছরের অন্যান্য ফ্ল্যাগশিপ অ্যান্ড্রয়েড স্মার্টফোনের মতো মি মিক্স ৩-তে রয়েছে স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর। তবে র‍্যামের দিক থেকে এগিয়ে গেছে ডিভাইসটি। ১০ গিগাবাইট র‍্যাম রয়েছে এতে। আর ডিভাইসটির সঙ্গে ১০ ওয়াটের ওয়্যারলেস চার্জারও দিচ্ছে প্রতিষ্ঠানটি।

২০১৯ সালের শুরুতে ইউরোপে ডিভাইসটির একটি ৫জি সংস্করণ আনার কথাও জানিয়েছে শিয়াওমি।চলতি বছরের এক নভেম্বর চীনা বাজারে আসবে মি মিক্স ৩। ডিভাইসটির ১২৮ গিগাবাইট স্টোরেজ মডেলটির বাজার মূল্য বলা হয়েছে ৪৭৫ মার্কিন ডলার।



Published: 2018-10-28 17:10:54