+
মালয়েশিয়া পুলিশের জিজ্ঞাসাবাদ জাকির নায়েককে
মালয়েশিয়া পুলিশের জিজ্ঞাসাবাদ জাকির নায়েককে

মালয়েশিয়া পুলিশের জিজ্ঞাসাবাদ জাকির নায়েককে

মালয়েশিয়া পুলিশ বিখ্যাত মুসলিম ধর্মপ্রচারক জাকির নায়েককে জিজ্ঞাসাবাদ করেছে। রাজনৈতিক উত্তেজনা সৃষ্টিকারী বক্তব্য দেয়ায় বুকিত আমানে তাকে ১০ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়। এ নিয়ে তাকে দ্বিতীয় বারের মতো মালয়েশিয়া পুলিশের মুখোমুখি হতে হলো সেখানে আশ্রয় নেয়া নায়েককে।

দ্য জাকার্তা পোস্টের খবরে প্রকাশ, ৫৪ বছর বয়সী নায়েক মঙ্গলবার রাত দেড়টায় একটি টয়োটা ইনোভা গাড়িতে করে বুকিত আমান পুলিশ হেডকোয়ার্টার ত্যাগ করতে দেখা যায়।সিআইডি পরিচালক হুজির মুহামেদ জানিয়েছেন, জাকির নায়েক সোমবার বিকাল সোয়া তিনটায় আইনজীবীকে নিয়ে বুকিত আমানে আসেন।তিনি বলেন, আন্তর্জাতিক শান্তি বিনষ্ট করার অভিযোগে দণ্ডবিধির ৫০৪ ধারার অধীনে তার বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে।

নিজ দেশ ভারতে বিরূপ পরিস্থিতির মুখোমুখি হয়ে বর্তমানে স্থায়ীভাবে মালয়েশিয়ায় বসবাস করা জাকির নায়েককে গত শুক্রবার প্রথমবারের মতো জিজ্ঞাসাবাদ করে দেশটির পুলিশ। সেদিনও তাকে প্রায় পাঁচ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়।তার বিরুদ্ধে অভিযোগ, তিনি মালয়েশিয়ার হিন্দু ও চীনা নাগরিকদের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেছেন। গত ৩ আগস্ট কোটা বারোতে এক বক্তৃতায় তিনি সেখানকার হিন্দুদের ভারতে ফিরিয়ে দেয়ার কথা বলেন।



Published: 2019-08-20 20:03:38