+
মাঠ ছাড়ব না: রেজা কিবরিয়া
মাঠ ছাড়ব না: রেজা কিবরিয়া

মাঠ ছাড়ব না: রেজা কিবরিয়া

জাতীয় ঐক্যফ্রন্ট নেতা রেজা কিবরিয়া বলেছেন, আমাকে নির্বাচনী মাঠ থেকে সরাতে নানা চেষ্টা করা হচ্ছে। তবে যতই ঝামেলার সৃষ্টি করা হোক না কেন, মাঠ ছাড়ব না। জনগণ পাশে আছে। ধানের প্রতীকের পেছনে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী রেজা কিবরিয়া আবারও নির্বাচনী মাঠে সরব হয়েছেন। মঙ্গলবার বেলা ৩টায় নবীগঞ্জ উপজেলা বিএনপির বর্ধিতসভায় অংশ নেয়ার মাধ্যমে প্রচারে সক্রিয় হলেন এ ঐক্যফ্রন্ট নেতা। এর আগে গত রোববার রেজা কিবরিয়া নিরাপত্তাহীনতা বোধ করে নিজের নির্বাচনী এলাকা ছেড়ে ঢাকায় চলে যান। মঙ্গলবার তিনি আবারও নির্বাচনী এলাকায় আসেন এবং প্রচারে নামেন।

বর্ধিতসভায় গণফোরামের সভাপতিমণ্ডলীর সদস্য রেজা কিবরিয়া আরও বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে সুস্থ শরীরে কারাগারে নেয়া হয়েছে, কিন্তু তিনি এখন অসুস্থ। খালেদা জিয়াকে মুক্ত করতে হলে সব রকম দ্বিধাদ্বন্দ্ব ভেঙে নবীগঞ্জ-বাহুবল এবং সারা দেশের বিএনপি নেতাকর্মীদের ধানের শীষ প্রতীকের পেছনে ঐক্যবদ্ধ হতে হবে। রেজা কিবরিয়া বলেন, জাতীয় ঐক্যফ্রন্টের বাহুবল উপজেলার আটক পাঁচ নেতাকর্মীর জামিন হয় রোববার। কিন্তু তারা কারাগারে থাকাবস্থায় তাদের বিস্ফোরক আইনে অপর একটি মামলায় আবারও আটক করা হয়।  এভাবে প্রতিনিয়ত নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে। পুলিশের কাছ থেকে ঐক্যফ্রন্টের ৭০ বছরের বৃদ্ধ থেকে শুরু করে ১৬ বছরের কিশোরও মুক্তি পাচ্ছে না।

নবীগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি শেখ সুজাত মিয়ার সভাপতিত্বে বর্ধিতসভায় বক্তব্য দেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মজিবুর রহমান, সাংগঠনিক সম্পাদক শিহাব আহমেদ চৌধুরী, পৌর বিএনপির সভাপতি ও নবীগঞ্জ পৌরসভার মেয়র ছাবির আহমেদ চৌধুরী প্রমুখ। সভাশেষে রেজা কিবরিয়া বিএনপির উপজেলা সভাপতি শেখ সুজাত মিয়াকে মিষ্টিমুখ করান। শেখ সুজাত মিয়া এ আসনের সাবেক সাংসদ।

এবারও তিনি বিএনপি থেকে এ আসনে মনোনয়ন পান। পরে দলীয় সিদ্ধান্তে এ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী হন রেজা কিবরিয়া। নবীগঞ্জ ও বাহুবল উপজেলা নিয়ে হবিগঞ্জ-১ আসন। অর্থনীতিবিদ রেজা কিবরিয়া ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জে গ্রেনেড হামলায় নিহত সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগের নেতা শাহ এএমএস কিবরিয়ার ছেলে। রেজা কিবরিয়া গত ১৮ নভেম্বর গণফোরামে যোগ দেন। একাদশ সংসদ নির্বাচনে তিনি হবিগঞ্জ-১ আসনে ঐক্যফ্রন্ট থেকে মনোনয়ন পান।



Published: 2018-12-19 13:00:57