+
মহসিন মন্টুকে ধমক দিলেন ড. কামালের
মহসিন মন্টুকে ধমক দিলেন  ড. কামালের

মহসিন মন্টুকে ধমক দিলেন ড. কামালের

জাতীয় ঐক্যফ্রন্টের এক আলোচনাসভায় দলের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টুকে ধমক দিলেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। রোববার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি ও জাতীয় সংসদ নির্বাচন ঘোষণা কর’ শীর্ষক আলোচনাসভার আয়োজন করে ঐক্যফ্রন্ট। অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছিলেন ড. কামাল হোসেন। একপর্যায়ে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু ড. কামালের কাছে এসে তার কানে কানে কিছু কথা বলেন। এ সময় তিনি মন্টুকে ধমক দিয়ে বলেন, ‘কেন কথা বলছ- আমি যা বলেছি, তাই বলব। এর বাইরে একটি কথাও বলব না। আর আমি তো সব বক্তার বক্তব্যকে সমর্থন জানিয়েছি।’

 

তবে মন্টু ড. কামাল হোসেনের কানে কানে কী কথা বলেছেন তা জানা যায়নি। এরও কিছু সময় আগে আলোচনাসভায় বক্তৃতা দেয়ার সময় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ড. কামালের বাহাস হয়।বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলার জন্য গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের ওপর চাপ প্রয়োগ করেন বিএনপির নেতাকর্মীরা। এ সময় জিয়ার প্রসঙ্গ এড়িয়ে গিয়ে মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান নিয়ে কথা বলেন ড. কামাল হোসেন।

অনুষ্ঠানে ড. কামাল হোসেন বক্তব্য শুরু করলে, দর্শকসারি থেকে বিএনপির নেতাকর্মীরা স্লোগান দেন, ‘স্বাধীনতার ঘোষক জিয়া- লও লও লও সালাম’। এ সময় তিনি বক্তব্য থামিয়ে কিছুক্ষণ অপেক্ষা করেন। এ সময় দর্শকসারির শুরুতে থাকা বিএনপির একজন নেতা তাকে উদ্দেশ করে বলেন, জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন, এ কথা বলতে হবে। সঙ্গে সঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ওই নেতাকে ধমক দিয়ে থামিয়ে দেন। তবে এর পরও কয়েক সেকেন্ড স্লোগান চলে।



Published: 2019-04-01 11:17:15