+
ভোটগ্রহণ স্থগিত
ভোটগ্রহণ স্থগিত

ভোটগ্রহণ স্থগিত

সিরাজগঞ্জে সদর উপজেলার একটি কেন্দ্রে ভোটগ্রহণ শুরুর আগেই স্থগিত ঘোষণা করেছেন জেলা রিটার্নিং অফিসার জালভোট দিতে চাপ প্রয়োগের অভিযোগে ।প্রিসাইডিং অফিসারের অভিযোগের ভিত্তিতে কেন্দ্রটিতে ভোটগ্রহণ স্থগিত করা হয়।

শনিবার রাত আড়াইটার দিকে শহরের এক নম্বর ওয়ার্ডের মাহমুদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে। এদিকে এ ঘটনায় সহকারী প্রিসাইডিং অফিসার আবদুল আলীম ও বেলাল হোসেনকে আটক করা হয়েছে। প্রিসাইডিং অফিসার মো. আনোয়ার হোসেন অভিযোগ করেন, শনিবার রাতে জালভোট দেয়ার জন্য চাপ দিচ্ছিলেন সহকারী প্রিসাইডিং অফিসার আবদুল আলীম ও বেলাল হোসেন। এ অবস্থায় সুষ্ঠু ভোটগ্রহণের জন্য বাধা হচ্ছে- উল্লেখ করে জেলা রিটার্নিং অফিসার আবদুল হোসেনের কাছে লিখিত অভিযোগ করা হয়। এর পর রাতেই জেলা রিটার্নিং অফিসার আবদুল হোসেন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রহমত উল্লাহ ঘটনাস্থল পরিদর্শন করে কেন্দ্রটি স্থগিত ঘোষণা করেন। জেলা রিটার্নিং কর্মকর্তা মো. আবুল হোসেন জানান, এ ঘটনায় অভিযুক্ত সহকারী প্রিসাইডিং আবদুল আলীম ও বেলাল হোসেনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

এ ঘটনায় অভিযোগকারী প্রিসাইডিং অফিসার মো. আনোয়ার হোসেনকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান জেলা রিটার্নিং কর্মকর্তা। রোববার পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ৭৮ উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়। সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে একটানা বিকাল ৪টা পর্যন্ত। ৭৮ উপজেলায় চেয়ারম্যান পদে ২০৭, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩৮৬ ও সংরক্ষিত ভাইস চেয়ারম্যান পদে ২৪৯ জন মহিলা প্রতিদ্বন্দ্বিতা করছেন। এসব উপজেলায় ভোটার সংখ্যা এক কোটি ৪২ লাখ ৪৮ হাজার ৮৫০। ভোটকেন্দ্র ৫ হাজার ৮৪৭টি।



Published: 2019-03-10 11:02:34