+
বাংলা গানের জন্য শানকে হেনস্তা
বাংলা গানের জন্য শানকে হেনস্তা

বাংলা গানের জন্য শানকে হেনস্তা

আসাম ট্যুর দারুণ হয়েছে। অসাধারণ সব জায়গা দেখেছি। কিছু নতুন বন্ধু হলো। কনসার্ট খুব ভালো হয়েছে।’ টুইটারে লিখেছেন ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী শান। কিন্তু তিনি সবকিছু যতটা ভালো বলেছেন, ততটা ভালো হয়নি। জানা গেছে, গত রোববার রাতে আসামের গুয়াহাটির সরুসাজাই স্টেডিয়ামে আয়োজিত কনসার্টে বাংলা গান গাওয়ার জন্য শানকে হেনস্তা হতে হয়েছে। দর্শকসারি থেকে তাঁর দিকে কাগজ দিয়ে তৈরি বল ছোড়া হয়েছে। বাধ্য হয়ে তিনি গান থামিয়ে দেন। খেপে যান। এরপর মাত্র একটি গান গেয়ে স্টেজ থেকে নেমে আসেন। পরে অবশ্য টুইটারে তিনি লিখেছেন, ‘একটা বিচ্ছিন্ন ঘটনার জন্য এমন সুন্দর রাজ্যকে কাঠগড়ায় তোলা ঠিক হবে না।

গুয়াহাটি প্লাসের টুইটারে শেয়ার করা এই কনসার্টের ভিডিওতে দেখা যায়, শান বাংলা গান শুরু করতেই দর্শকদের মধ্যে উত্তেজনা হয়। মঞ্চের সামনে বসে থাকা দর্শকদের মধ্য থেকে কনসার্টের টিকিটের কাগজ দিয়ে তৈরি বল তাঁর দিকে ছুড়ে দেওয়া হয়। গান থামিয়ে সেই দর্শকের উদ্দেশে শান বলেন, ‘আপনি যে-ই হোন, শিল্পীর সঙ্গে এমন আচরণ করবেন না। শিল্পীকে সম্মান জানাতে শিখুন। আপনার ভালো না লাগলে চলে যান। এই কনসার্ট শেষে অনেক দর্শক এসে শানের সঙ্গে দেখা করেছেন। যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে, তার জন্য দুঃখ প্রকাশ করেছেন। 

এদিকে এ ঘটনার পর বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই লিখেছেন, দর্শকসারি থেকে শানের দিকে পাথর ছুড়ে মারা হয়। তবে শান এর প্রতিবাদ করে লিখেছেন, ‘এটা সম্পূর্ণ মিথ্যা। শানের বয়স ৪৬ বছর। ছোটবেলা থেকেই তিনি গান করছেন। তিনি বাংলা, হিন্দিসহ তামিল, তেলেগু, মারাঠি, ইংরেজি, উর্দু ভাষায় অসংখ্য গান গেয়েছেন।



Published: 2018-10-31 11:52:39