+
বর্তমান বিশ্বের নতুন কারবালা কাশ্মীর
বর্তমান বিশ্বের নতুন কারবালা কাশ্মীর

বর্তমান বিশ্বের নতুন কারবালা কাশ্মীর

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের তথ্যবিষয়ক বিশেষ সহকারী ড. ফিরদৌস আশিক আওয়ান মন্তব্য করেছেন ভারত অধিকৃত কাশ্মীর এখন কারবালা ময়দানে পরিণত হয়েছে । খবর ডন উর্দূর।

মঙ্গলবার শিয়ালকোটে শুহাদায়ে কারবালা কনফারেন্সে অংশ নিয়ে তিনি বলেন, ইরাকের কারবালায় হৃদয়বিদারক ইতিহাসের কথা আমরা জানি। ভারত অধিকৃত কাশ্মীরেও সেই কারবালার অবস্থা তৈরি হয়েছে।

কাশ্মীর এখন বিশ্বের নতুন কারবালা। ড. ফিরদৌস আশিক আওয়ান বলেন, অন্যায়ের সামনে মাথানত না করাই কারবালার শিক্ষা। ইমাম হোসাইনের (রা.) আদর্শ থেকে শিক্ষা নিয়ে জুলুম-অবিচার প্রতিহত করতে হবে।

কাশ্মীরের বর্তমান অবরুদ্ধ পরিস্থিতিকে কারবালা সংকটের সঙ্গে তুলনা করে তিনি বলেন, ভারতের ফেরাউন সরকার উপত্যকাটিকে গোটা বিশ্ব থেকে বিচ্ছিন্ন করে রেখেছে। কাশ্মীরি জনগণ হোসাইনি প্রেরণায় উজ্জীবিত হয়ে জালেম সরকারকে বুঝিয়ে দিয়েছে, সত্য কখনও মিথ্যার সামনে মাথানত করেনা।

ইমরান খানের তথ্যবিষয়ক বিশেষ সহকারী আরও বলেন, আন্তর্জাতিক সব বিধিবিধানকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে কাশ্মীরি জনগণের সবধরণের অধিকার কেড়ে নিয়েছে ভারতের হিন্দুত্ববাদী সরকার।

সারাবিশ্বে আজ আশুরা পালন হলেও কাশ্মীরে এ ধর্মীয় স্বাধীনতাটুকুও নেয়। বন্দুকের নলের মুখে একটি বিশাল অঞ্চলের কয়েক কোটি মানুষকে অবরুদ্ধ করে রেখেছে ভারত সরকার।



Published: 2019-09-10 20:04:19