+
বছর শেষের চমক ‘অ্যাকুয়াম্যান’
বছর শেষের চমক ‘অ্যাকুয়াম্যান’

বছর শেষের চমক ‘অ্যাকুয়াম্যান’

নতুন করে সাজানো হচ্ছে ডিসি কমিকসকে। আর এর শুরুটা হলো ‘অ্যাকুয়াম্যান’ ছবি দিয়ে। বলা হচ্ছে, ছবিটি দর্শকদের জন্য বছর শেষের চমক। আগামী শুক্রবার যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পাচ্ছে ছবিটি। বাংলাদেশের দর্শক ছবিটি একই দিন থেকে দেখতে পাবেন স্টার সিনেপ্লেক্সে। এরই মধ্যে নানা কারণে ছবিটি আলোচিত হয়েছে। এর অন্যতম কারণ, এই ছবিতে অভিনয় করেছেন এইচবিওর জনপ্রিয় টিভি সিরিজ ‘গেম অব থ্রোনস’–এর অন্যতম তারকা জেসন মমোয়া। সঙ্গে আছেন নিকোল কিডম্যান। আর ছবিটি পরিচালনা করেছেন জেসন ওয়ান।‘অ্যাকুয়াম্যান’ ছবিতে জেসন মমোয়ার চরিত্রের নাম ‘আর্থার কারি’। পানির নিচের রাজ্য আটলান্টিসের উত্তরাধিকারী। মাটির পৃথিবীর বিরুদ্ধে যুদ্ধ করার জন্য সে সমুদ্রের সাতটি রাজ্যকে এক করেছে।

গত ২৬ নভেম্বর রাতে ছবিটির প্রিমিয়ার হয়েছে লন্ডনের লেস্টার স্কয়ারে। সেদিন যাঁরা ছবিটি দেখেছেন, তাঁরা ছবিটির ব্যাপারে দারুণ ইতিবাচক প্রতিক্রিয়া দিয়েছেন। চলচ্চিত্রবিষয়ক ওয়েবমাধ্যম ‘স্লাশফিল্ম’-এর পিটার সাইরিটা লিখেছেন, ‘প্রত্যাশার চেয়ে বেশি কিছু অ্যাকুয়াম্যান।’ এই ছবির খলনায়ক ব্ল্যাক মান্টার (ইয়াহিয়া আবদুল–মতিন টু) অভিনয়ের প্রশংসা করেছেন তিনি। নিজের টুইটার অ্যাকাউন্টে ডোরিয়ান পার্কস লিখেছেন, ‘অ্যাকুয়াম্যানকে ভালোবেসে ফেলেছি। অবশ্যই ছবিটি ডিসি ইউনিভার্সের এ-যাবত্কালের সেরা ছবিগুলোর একটি। পানির নিচে ফ্যান্টাসি-নির্ভর সাই-ফাই অ্যাডভেঞ্চার সবাইকে আনন্দ দেবে।’ 

আগেই বলা হয়েছে, ‘অ্যাকুয়াম্যান’ ছবিটি হবে হলিউডের দর্শকদের জন্য বছর শেষের চমক। আর এই চমকের মধ্যমণি হয়ে পর্দায় আসছেন জেসন মমোয়া! কলোরাডো বিশ্ববিদ্যালয় থেকে ওয়াইল্ডলাইফ বায়োলজিতে পড়া, পাগলের মতো দেশ-বিদেশে ঘুরে বেড়ানো, তিব্বতে বৌদ্ধধর্ম সম্পর্কে শিক্ষা নেওয়া—জীবনের শুরুতেই এক এক করে এই সবকিছুর স্বাদ নিয়েছেন মমোয়া। ১৯৯৮ সালে জেসন মমোয়াকে আবিষ্কার করেন একজন আন্তর্জাতিক মানের ডিজাইনার তাকেও কোবায়াশি। মডেলিংয়ে নাম লেখান মমোয়া। ১৯৯৯ সালেই হাওয়াইয়ের ‘মডেল অব দ্য ইয়ার’ খেতাব জয় করেন। শুরুটা ছিল সেখানেই।

ড্রামা সিরিজ ‘বেওয়াচ হাওয়াই’-এ অভিনয় করেন তিনি। পাশাপাশি চলতে থাকে খণ্ডকালীন কাজ। মমোয়ার বয়স তখন মাত্র ১৯ বছর। এরপর একে একে ‘নর্থ শোর’, ‘জনসন ফ্যামেলি ভ্যাকেশন’, ‘দ্য গেম, স্টারগেট: আটলান্টিস’ ইত্যাদি সিরিজে কাজ করেন মমোয়া। কাজের ঝুলিতে যুক্ত হয় ‘গেম অব থ্রোনস’। হাকা চরিত্রে অভিনয় করেন এই তারকা। এরই মধ্যে ২০১৪ সালে পরিচালক এবং কো-রাইটার হিসেবে ‘রোড টু পালোমা’ নামে একটি আমেরিকান ড্রামা ফিল্মে কাজ করেন মমোয়া। একই বছরে ‘সুগার মাউন্টেন’ নামে একটি ডার্ক কমেডি-থ্রিলারে যোগ দেন এই তারকা। হাতে আসে ‘রেড রোড’ সিরিজের কাজ। ইতিমধ্যে বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করলেও এবার মমোয়ার হাতে আসতে থাকে বড় বাজেটের কাজ। একে একে ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অব জাস্টিস’, ‘ওয়ানস আপন আ টাইম ইন ভেনিস’, ‘জাস্টিস লিগ’—ডিসি কমিকসের কয়েকটি কাজে দেখা যায় মমোয়াকে। আর এবার পানির নিচের রাজ্য আটলান্টিসের উত্তরাধিকারী আর্থার কারি চরিত্রে দেখা দেবেন মমোয়া। 



Published: 2018-12-19 18:35:14