+
ফেসবুক বাংলাদেশে ‘অ্যাড ব্রেকস’ চালু করল
ফেসবুক বাংলাদেশে ‘অ্যাড ব্রেকস’ চালু করল

ফেসবুক বাংলাদেশে ‘অ্যাড ব্রেকস’ চালু করল

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক বাংলাদেশে ‘অ্যাড ব্রেকস’ সুবিধা চালু করেছে । ব্যবহারকরীরা ফেসবুকে আপলোড করা ভিডিওতে বাংলা ও ইংরেজি উভয় ভাষায়ই এ সুবিধা পাবেন। যোগ্য প্রকাশক ও নির্মাতারা এখন অ্যাড ব্রেকস সুবিধার মাধ্যমে ফেসবুকে দেওয়া দীর্ঘ সময়ের ভিডিওগুলো থেকে আয় করতে পারবেন এবং পেজের ফলোয়ার বাড়াতে পারবেন।

ফেসবুকের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্বের বিভিন্ন ভাষায় এই সুবিধা চালুর উদ্যোগ হিসেবে ফেসবুক বাংলাদেশেও এই সেবা সম্প্রসারিত করল। প্রকাশক ও নির্মাতাদের জন্য সুযোগ তৈরি করেছে ফেসবুক। ‘অ্যাড ব্রেকস’-এ যোগ দিতে প্রকাশক ও নির্মাতারা ভিজিট করতে পারেন এই ঠিকানায় fb.me/joinadbreaks, Creator Studio অথবা তাঁদের পেজের ভিডিও ইনসাইট অপশনে। যেখানে যাঁদের দক্ষতা শর্তের সঙ্গে মিলবে না, তাঁরা ফেসবুক ফলোয়ার, ভিডিও ভিউয়ার ও মনিটাইজেশন এলিজিবিলিটি স্ট্যান্ডার্ডসহ কমপ্লায়েন্সের ওপর একটি গ্রাফিকস প্রেজেন্টেশন দেখতে পাবেন। যেখানে প্রতিটি পেজের যোগ্যতা অর্জনের অগ্রগতি ট্র্যাক করা যাবে।

মনিটাইজেশন এলিজিবিলিটি স্ট্যান্ডার্ডস কমপ্লায়েন্সের বিষয়ে স্বচ্ছতা নিশ্চিত করতে প্রকাশক ও ক্রিয়েটর স্টুডিওতে একটি নতুন ভিজুয়ালাইজেশন দেখতে পারবেন, যা নির্দেশ করবে, পলিসি ভঙ্গ করা হলে ফেসবুক থেকে আয় করার ওপর তাঁদের যোগ্যতার ওপর কী ধরনের প্রভাব ফেলবে। এ ছাড়া সেখানে তাঁরা নিয়মভঙ্গের তালিকা দেখতে পারবেন এবং কিছু কিছু ক্ষেত্রে ওই তালিকা থেকে সরাসরি আবেদন করতে পারবেন।

যখনই প্রকাশক ও নির্মাতারা অ্যাড ব্রেকসের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন, ওই মুহূর্তেই তাঁদের আপলোড করা ভিডিওতে অ্যাড চালু করতে পারবেন। এ ছাড়া যোগ্য হওয়ার পর ফেসবুক পেজগুলো একসঙ্গে একাধিক ভিডিও আপলোড করার মাধ্যমে তাদের পেজের উপস্থিতি বৃদ্ধি করতে পারবেন এবং সেখান থেকে আয় করতে পারবেন।



Published: 2018-11-07 18:35:06