+
ফের ভেঙে পড়ল বিদ্যালয়ের ছাদ
ফের ভেঙে পড়ল বিদ্যালয়ের ছাদ

ফের ভেঙে পড়ল বিদ্যালয়ের ছাদ

বরগুনার তালতলী ছোটবগী পিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গ্রেড ভিম ভেঙে এক শিক্ষার্থী নিহত ও পাঁচ শিক্ষার্থী আহত হওয়ার ঘটনার রেশ কাটতে না কাটতেই একই ঘটনা ঘটেছে বরগুনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। মঙ্গলবার সকালে ক্লাস চলাকালীন হঠাৎ করে ভেঙে পড়ে বরগুনা শহরের আমতলা সড়কে অবস্থিত ১৬নং মধ্য বরগুনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষের একটি ভিমের একাংশ। তবে এ ঘটনায় কেউ হতাহত না হলেও আতঙ্ক ছরিয়ে পড়ে শিক্ষার্থীদের মধ্যে।

শ্রেণি কক্ষের ভিম ভেঙে পড়ার বিষয়ে প্রধান শিক্ষিকা শামিমা মিতা বলেন, সকালে দুর্ঘটনাকবলিত শ্রেণিকক্ষে ক্লাস শুরুর আগে উপস্থিত শিক্ষার্থীদের স্কুলড্রেস পরে না আসায় তাদের ড্রেস পরে আসার জন্যে বাসায় পাঠিয়ে দেই। শিক্ষার্থীরা ফিরে আসার ১ মিনিট আগেই শ্রেণিকক্ষের ভিমটি ভেঙে পড়ে। যার করণে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

প্রধান শিক্ষিকা জানান, ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ার ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবরে আমরা লিখিত আবেদন করেছি। এমনকি ছবি তুলেও জমা দিয়েছি। কয়েকজন অভিভাবক জানান, মধ্য বরগুনা প্রাথমিক বিদ্যালয় ভবনটি দীর্ঘদিন ধরে একটি ঝুঁকিপূর্ণ ভবন হিসেবে চিহ্নিত থাকলেও নতুন ভবন নির্মাণের ব্যাপারে সংশ্লিষ্ট কর্তপক্ষ কোনো পদক্ষেপ নেয়নি। এই উদাসীনতার কারণে আজ তালতলীর ছোটবগী পিকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মতো ঘটনার পুনরাবৃত্তি ঘটতে যাচ্ছিল।

এ ব্যাপারে জানতে চাইলে বরগুনা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মিজানুর রহমান যুগান্তরকে বলেন, ঘটনার পর আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। আমরা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী ঝুঁকিপূর্ণ বিদ্যালয় ভবন চিহ্নিত করার উদ্যোগ নিয়েছি। আমরা মধ্য বরগুনা প্রাথমিক বিদ্যালয় নতুন ভবন নির্মাণের ব্যাপারে পদক্ষেপ নেয়া হবে।



Published: 2019-04-09 18:59:46