+
ফের ভারতে পিএসএল সম্প্রচার শুরু
ফের ভারতে পিএসএল সম্প্রচার শুরু

ফের ভারতে পিএসএল সম্প্রচার শুরু

কাশ্মীর হামলার পরিপ্রেক্ষিতে চরমে ঠেকে চিরবৈরী দুই দেশের রাজনৈতিক সম্পর্ক। প্রভাব পড়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের ক্রিকেটেও। এর জেরে ভারতে পাকিস্তান সুপার লিগ (পিএসএল) সম্প্রচার বন্ধ করে দেয় ডি স্পোর্টস। তবে সেই উত্তেজনার পারদ না কমতেই ফের গোটা দেশে পিএসএল সম্প্রচার শুরু করেছে ভারতীয় চ্যানেলটি।

গেল ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় তথাকথিত পাকিস্তানের জঙ্গি হামলায় ভারতীয় ৪০ সেনা নিহত হন। এর পর চিরশত্রু পড়শীদের সঙ্গে সম্পর্ক চিরতরে ছিন্নের প্রতিবাদে সোচ্চার হয়ে ওঠেন ভারতীয়রা। তাদের আবেগকে সম্মান জানিয়ে পিএসএল সম্প্রচার বন্ধ করে দেয় ডি-স্পোর্টস। টুর্নামেন্টটির সঙ্গে সম্পর্ক কাট করে বহুজাতিক ভারতীয় প্রতিষ্ঠান আইএমজি রিলায়েন্স। দেশটির অন্যতম সংবাদমাধ্যম ক্রিকবাজও একই কাজ করে।

তবে গেল ১১ মার্চ থেকে হঠাৎ করে উল্টো পথে হাঁটা শুরু করেছে ডি-স্পোর্টস। ওই দিন থেকে পুনরায় পিএসএল ম্যাচ সম্প্রচার শুরু করেছে ভারতীয় চ্যানেলটি। এখন ম্যাচ হচ্ছে করাচিতে। সেখান থেকে সরাসরি ধারণ করে ভারতে খেলা সম্প্রচার করছে এটি। এবার ডি-স্পোর্টসের গলায় ভিন্ন সুর। তাদের ভাষ্য- পরিস্থিতি শান্ত হওয়ায় পুনরায় পিএসএল সম্প্রচার শুরু করেছি। কিন্তু এতে চরম হতাশ ভারতীয় ভক্তরা। প্রতিষ্ঠানটিকে যে যার মতো করে ধুয়ে দিচ্ছেন। অনেকে তাদের দেশপ্রেম নিয়ে প্রশ্ন তুলেছেন।



Published: 2019-03-14 13:40:55