+
নির্বাচন বানচাল চায় বিএনপি-ঐক্যফ্রন্ট
নির্বাচন বানচাল চায় বিএনপি-ঐক্যফ্রন্ট

নির্বাচন বানচাল চায় বিএনপি-ঐক্যফ্রন্ট

বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) পদত্যাগসহ অন্যান্য অভিযোগ করে আসন্ন জাতীয় নির্বাচন বানচাল করতে চায় বললেন সমাজকল্যাণমন্ত্রী ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। কিন্তু নির্বাচন হতেই হবে।

আজ মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র জমা দিতে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন মেনন।

রাশেদ খান মেনন ঢাকা-৮ আসন থেকে আওয়ামী লীগের নেতৃত্বাধীনের ১৪ দলের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মেনন বলেন, বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্ট যখন সিইসির পদত্যাগের দাবি করে, তখন তারা নির্বাচন বানচাল করতে চায় বলেই তাঁর মনে হয়েছে। কারণ, সিইসিকে যদি সরিয়ে দেওয়া হয়, তাহলে নির্বাচন হতে পারবে না। তার মানে নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতায় অসুবিধা হবে। সাংবিধানিক শূন্যতা যদি সৃষ্টি হয়, তখন অশুভ শক্তি বা তৃতীয় শক্তি ক্ষমতায় বসবে।

রাশেদ খান মেননের অভিযোগ, বিএনপি প্রথমে নির্বাচন বানচালের চেষ্টা করেছে। এখন নির্বাচন প্রশ্নবিদ্ধ করা ও আস্থাহীনতা করাই তাদের লক্ষ্য। সিইসির পদত্যাগের দাবিসহ অন্যান্য অভিযোগের অর্থ হচ্ছে নির্বাচনের প্রস্তুতিকে বিপর্যস্ত করা, নির্বাচন হতে না দেওয়া।

ওয়ার্কার্স পার্টির সভাপতি মেনন বলেন, জোটগতভাবে তাদের দলের প্রার্থী প্রায় ঠিক করা হয়েছে। দু-একটা বাকি আছে। সেটা আজকালের মধ্যে সমাধান হয়ে যাবে।



Published: 2018-11-27 13:16:06