+
নতুন ফোনে ৪৮ মেগাপিক্সেল
নতুন ফোনে ৪৮ মেগাপিক্সেল

নতুন ফোনে ৪৮ মেগাপিক্সেল

হুয়াওয়ে উন্মোচন করেছে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার নতুন স্মার্টফোন। নোভা ৪ নামের ডিভাইসটিতে রাখা হয়েছে নতুন ‘হোল-পাঞ্চ’ পর্দা। নচ বাদ দিতে পর্দার ওপরের বাম দিকে কিছুটা অংশ গোলাকারভাবে কেটে সেখানে বসানো হয়েছে ক্যামেরা। আর এর চারপাশে রয়েছে পর্দার অংশ।

আগের সপ্তাহেই এ ধরনের পর্দার গ্যালাক্সি এ৮এস উন্মোচন করেছে স্যামসাং। এ ছাড়া আগের সপ্তাহে এমন পর্দার ভিউ ২০ ফোন উন্মোচন করেছে হুয়াওয়ের নিজের ব্র্যান্ড অনার।

প্রযুক্তি সাইট ভার্জের প্রতিবেদনে বলা হয়, নতুন নোভা ৪-এর পেছনে রাখা হয়েছে তিনটি ক্যামেরা সেন্সর। এর মধ্যে প্রাথমিক সেন্সরটি ৪৮ মেগাপিক্সেল। আর ডিভাইসটির সামনের ক্যামেরা ২৫ মেগাপিক্সেল।

হুয়াওয়ে নোভা ৪-এ ব্যবহার করা হয়েছে প্রতিষ্ঠানের নিজস্ব কিরিন ৯৭০ প্রসেসর। এর আগে হুয়াওয়ে পি২০ প্রো এবং ভিউ ১০-এ দেখা গেছে এই প্রসেসর। অন্যদিকে অনারের নতুন স্মার্টফোনে ব্যবহার করা হবে নতুন কিরিন ৯৮০ প্রসেসর।

২৩১০X১০৮০ রেজুলিউশানের ৬.৪ ইঞ্চি পর্দা রয়েছে নোভা ৪-এ। আট গিগাবাইট র‍্যাম ও ১২৮ গিগাবাইট স্টোরেজের সঙ্গে ৩৭৫০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি ব্যবহার হয়েছে নতুন এই ডিভাইসটিতে। ইউএসবি-সি পোর্টের মাধ্যমে ১৮ওয়াটের ফাস্ট চার্জিং সমর্থন করবে ডিভাইসটি।

দুইটি সংস্করণে বাজারে আসবে নোভা ৪। এর মধ্যে একটির মূল্য ৪৯০ মার্কিন ডলার। আর ৪৫০ ডলারের অন্য সংস্করণে পেছনে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার সঙ্গে সামনে ২০ মেগাপিক্সেলের সেন্সর রাখা হয়েছে।

 

 



Published: 2018-12-19 11:33:26