+
দুই মা সালমান খানের
দুই মা সালমান খানের

দুই মা সালমান খানের

সালমান খানের বাবা সেলিম খান বলিউডের প্রখ্যাত চিত্রনাট্যকার। তবে তিনি চলচ্চিত্রে অভিনয়ও করেছেন। প্রথম অভিনয়ের সুযোগ পান ‘বরাত’ (১৯৬০) ছবিতে। এরপর ১৯৭০ সাল পর্যন্ত তিনি ১৪টি ছবিতে অভিনয় করেছেন। তবে কোনো ছবিতেই উল্লেখযোগ্য চরিত্রে কাজ করার সুযোগ পাননি।

১৯৭১ সাল থেকে তিনি চলচ্চিত্রের চিত্রনাট্য লেখায় মন দেন। ১৯৬৪ সালের ১৮ নভেম্বর সুশীলা চরককে বিয়ে করেন সেলিম খান। সালমা নামে তিনি বেশ পরিচিত। সেলিম খান ও সালমা দম্পতির চার সন্তান—আরবাজ খান, সালমান খান, সোহেল খান ও আলভিরা খান। ১৯৮১ সালে সেলিম খান চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী ও নৃত্যশিল্পী হেলেনকে বিয়ে করেন। এই দম্পতি একটি মেয়েকে দত্তক নিয়েছেন। তাঁর নাম অর্পিতা। সালমান খান নিজের মা সালমাকে যেমন খুব পছন্দ করেন, ভালোবাসেন, তেমনি পছন্দ করেন ও ভালোবাসেন বাবার দ্বিতীয় স্ত্রী হেলনকেও। সময় পেলে দুই মায়ের সঙ্গেই সময় কাটান। ছেলের ব্যবহারে মুগ্ধ দুই মা। গতকাল শুক্রবার ছিল আন্তর্জাতিক নারী দিবস। এ উপলক্ষে ইনস্টাগ্রামে দুই মায়ের সঙ্গে একটি ছবি পোস্ট করেছেন সালমান খান। ছবিতে দেখা যায়, দুই মায়ের ভালোবাসায় সিক্ত বলিউডের জনপ্রিয় এই নায়ক। ছবিটি সালমান খানের নিজেরও ভালো লেগেছে। তাই তো আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ইনস্টাগ্রামে দেওয়ার জন্য তিনি বেছে নেন এই ছবি। আর ক্যাপশনে লিখেছেন, ‘সবাইকে নারী দিবসের শুভেচ্ছা।’ আজ শনিবার সকাল পর্যন্ত এই পোস্ট ১২ লাখ ৮৩ হাজার ৭২০টি লাইক পেয়েছে।

এদিকে সালমান খান সম্প্রতি ‘ভারত’ ছবির শুটিং শেষে দৃষ্টিহীনদের একটি স্কুলে যান। সেখানে দৃষ্টিহীন শিক্ষার্থীদের জন্য সময় কাটান, গল্প করেন। তাঁকে কাছে পেয়ে দৃষ্টিহীন ওই স্কুলের শিক্ষার্থীরাও ভীষণ খুশি। সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও এসেছে। তাতে দেখা যায়, সালমান খানকে ঘিরে বসে আছে স্কুলের শিক্ষার্থীরা। আর তাদের সবার সঙ্গে হাত মেলাচ্ছেন সালমান খান। এরই মধ্যে ভিডিওটি ভাইরাল হয়েছে। সেখানে সালমান খানের প্রশংসা করে অসংখ্য মানুষ মন্তব্য করেছেন। একটি সূত্র থেকে ভারতীয় সংবাদমাধ্যম জানতে পেরেছে, সালমান খান নাকি এই দৃষ্টিহীনদের স্কুলের জন্য কয়েক কোটি রুপি অর্থ সাহায্য দিয়েছেন।

বলিউডের প্রখ্যাত পরিচালক ও প্রযোজক সঞ্জয় লীলা বানসালীর ‘হাম দিল দে চুকে সনম’ ছবিতে সালমান খান অভিনয় করেন ১৯৯৯ সালে। এরপর সঞ্জয় লীলা বানসালীর আর কোনো ছবিতে দেখা যায়নি সালমান খানকে। কিন্তু কেন? এ ব্যাপারে কোনো কথা বলেননি তাঁরা দুজন। এবার বানসালী প্রোডাকশনসের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রেরণা সিং জানিয়েছেন, আবার একসঙ্গে কাজ করতে যাচ্ছেন তাঁরা। এই ছবির গল্প ‘হাম দিল দে চুকে সনম’কে হার মানবে। এ বছর মাঝামাঝি ছবির শুটিং শুরু হবে আর মুক্তি পাবে আগামী বছর। নতুন এই ছবির নায়িকা চরিত্রের জন্য সঞ্জয় লীলা বানসালীর পছন্দ দীপিকা পাড়ুকোন কিংবা প্রিয়াঙ্কা চোপড়াকে। তবে সালমান খান চান ক্যাটরিনা কাইফকে। শেষ পর্যন্ত এই ছবিতে কে নায়িকা হচ্ছেন, তা চূড়ান্ত হবে শিগগিরই। সালমান খান আর ক্যাটরিনা কাইফ জুটি এবার একসঙ্গে অভিনয় করেছেন ‘ভারত’ ছবিতে। এটি এই জুটির চতুর্থ ছবি। এখানে আরও আছেন জ্যাকি শ্রফ, দিশা পাটানি, নোরা ফাতেহি, সুনীল গ্রোভার প্রমুখ। ঈদ উপলক্ষে আগামী ৫ জুন ছবিটি প্রেক্ষাগৃহে মুক্ত পাবে।



Published: 2019-03-09 18:38:21