+
দক্ষিণ আফ্রিকায় মানববন্ধন আবরার হত্যার প্রতিবাদে
দক্ষিণ আফ্রিকায় মানববন্ধন আবরার হত্যার প্রতিবাদে

দক্ষিণ আফ্রিকায় মানববন্ধন আবরার হত্যার প্রতিবাদে

প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সকল খুনিদের বিশেষ ট্রাইব্যুনালের আওতায় বিচারের দাবিতে মানববন্ধন করেন দক্ষিণ আফ্রিকায়।

বুধবার (৯ সেপ্টেম্বর) বিকেলে দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গের ফের্ডসবার্গ স্কয়ারে সচেতন প্রবাসীবৃন্দের ব্যানারে বাংলাদেশি প্রবাসীরা এ মানববন্ধন করেন। এতে অংশগ্রহণ করে দক্ষিণ আফ্রিকা বিএনপি, ইসলামিক ফোরাম অব আফ্রিকা,

স্টুডেন্ট ফোরাম, আমরা বাংলাদেশি সংগঠন, বাংলাদেশ কল্যাণ পরিষদ, জোহানসবার্গ বাংলাদেশ কমিউনিটি, বাংলা প্রেসক্লাব নেতৃবৃন্দ, ফোর্ডসবার্গের প্রবাসী ব্যবসায়ীবৃন্দসহ উপস্থিত ছিলেন বিভিন্ন অঞ্চল থেকে আসা বাংলাদেশিরা।

মানববন্ধনে বক্তারা অভিযোগ করেন নিহত আবরার ফাহাদের খুনিদের সিসিফুটেজের মাধ্যমে ইতিমধ্যে সনাক্ত করা হলেও এখনো তাদেরকে একটি মহল বাঁচিয়ে দেয়ার অপকৌশলে লিপ্ত।

নিহত আবরার রাষ্ট্রের কাছে ন্যায় বিচার পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।প্রবাসীরা দাবি করেন, অনতিবিলম্বে আবার হত্যার সঙ্গে জড়িত সকল খুনিদের বিশেষ ট্রাইব্যুনালের আওতায় দ্রুত বিচারে ফাঁসির রায় দেয়া হোক এবং দেশের সকল বিশ্ববিদ্যালয়ে হিংস্র ছাত্র রাজনীতির অসুস্থ প্রতিযোগিতা বন্ধ করা হোক।



Published: 2019-10-10 19:47:35