+
ঢাকায় ঐক্যফ্রন্টের গণর‌্যালি ২৪ ও ২৫ ডিসেম্বর
ঢাকায় ঐক্যফ্রন্টের গণর‌্যালি ২৪ ও ২৫ ডিসেম্বর

ঢাকায় ঐক্যফ্রন্টের গণর‌্যালি ২৪ ও ২৫ ডিসেম্বর

নির্বাচনের আগ মুহূর্তে রাজধানী কেন্দ্রিক বেশ কিছু কর্মসূচি হাতে নিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।এর মধ্যে রয়েছে গণর‌্যালী, কূটনৈতিকদের সঙ্গে সিরিজ বৈঠক ও গণসমাবেশ। 

 গতকাল সোমবার রাতে রাজধানীর বেইলি রোডে ড. কামাল হোসেনের বাসায় ফ্রন্টের শীর্ষ নেতাদের এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ঐক্যফ্রন্টের মিডিয়া কো-অর্ডিনেটর ড. মেহেদী মাসুদ।তিনি জানান, বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৯ ডিসেম্বর গুলশানে কূটনীতিকদের সঙ্গে বৈঠক করবে জাতীয় ঐক্যফ্রন্ট। বৈঠকে নির্বাচনের পরিবেশ নিয়ে আলোচনা হবে।

২৪ ও ২৫ ডিসেম্বর রাজধানীতে গণর‌্যালি ও ২৮ ডিসেম্বর গণসমাবেশ করার কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়েছে। এছাড়া বৈঠকে ঐক্যফ্রন্টের নির্বাচনের অযোগ্য ঘোষিত প্রার্থীদের আইনি সহায়তার জন্য একটি সেল খোলা হয়েছে। সেলের আহ্বায়ক করা হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকারকে। আর সদস্য সচিবের দায়িত্ব পালন করবেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

এছাড়া ঐক্যফ্রন্টের যেসব প্রার্থীদের মনোনয়নপত্র নিয়ে জটিলতা ও বাতিল করা হয়েছে তা নিয়ে আজ মঙ্গলবার সকাল ৯টায় আদালতে যাওয়ার কথা রয়েছে বিএনপির ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন এবং দলের যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মোয়াজ্জেম হোসেন আলালের।তারা প্রার্থিতা নিয়ে জটিলতা থাকা নেতাদের বিষয়টি নিয়ে আইনি দিক নিয়ে কথা বলবেন। বৈঠকে সভাপতিত্ব করেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নোত ড. কামাল হোসেন। বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল উপস্থিত ছিলেন। 



Published: 2018-12-18 11:24:27