+
ডেঙ্গুজ্বরে এক মুক্তিযোদ্ধা চিকিৎসকের মৃত্যু
ডেঙ্গুজ্বরে এক মুক্তিযোদ্ধা চিকিৎসকের মৃত্যু

ডেঙ্গুজ্বরে এক মুক্তিযোদ্ধা চিকিৎসকের মৃত্যু

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে আরও এক চিকিৎসকের মৃত্যু হয়েছে। তিনি মুক্তিযোদ্ধা ডা. উইলিয়াম ম্রং।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন থেকে তার মৃত্যু হয়।

মুক্তিযোদ্ধা ডা. উইলিয়াম ম্রং ময়মনসিংহ মেডিকেল কলেজের ৯ম ব্যাচের প্রাক্তন ছাত্র ছিলেন। তিনি মহান মুক্তিযুদ্ধে ১১ সেক্টরের অধীনে ঢালু সাব-সেক্টরের কোম্পানি কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন এবং মুক্তিযুদ্ধে বিভিন্ন ঝুঁকিপূর্ণ অভিযানে অংশ নেন।

তার গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার হালুয়াঘাট উপজেলার চরবাঙ্গালিয়া।

ডা. উইলিয়ামের আত্মীয় সুবর্ণ চিসিম জানান, ডা. উইলিয়াম ম্রং গত দুদিন ধরে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে স্কয়ার হাসপাতালে নিবিড় পরিচর্যায় এইচডিইউ শাখায় ভর্তি ছিলেন।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন থেকে তার মৃত্যু হয়।

চরবাঙ্গালিয়া গ্রামের ডা. উইলিয়াম ম্রং ছিলেন একজন কোম্পানি কমান্ডার। ৭১ সালে তিনি ময়মনসিংহ মেডিকেল কলেজের প্রথম বর্ষের ছাত্র। ২৫ মার্চের পর ময়মনসিংহ ছেড়ে নিজ গ্রামে চলে আসেন। পরে মেঘালয়ের গাছুয়াপাড়া শরনার্থী শিবিরে আশ্রয় গ্রহণ করেন।

উইলিয়াম ম্রং কোম্পানি কমান্ডার হিসেবে হলদিগ্রাম, বান্দরকাটা, বাঘাইতলা ও তেলিখালিসহ বেশ কয়েকটি যুদ্ধে অংশগ্রহণ করে মুক্তিযুদ্ধে গৌরবময় ভূমিকা পালন করেছেন। তার মুক্তিবার্তা ও গেজেট নং যথাক্রমে ০১১৫১০০২৪৩, ৩১৫৮।

ডা. উইলিয়াম ম্রং, ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করে মেডিকেল অফিসার হিসেবে ময়মনসিংহ মেডিকেল হাসপাতালেই যোগদান করেন।

দীর্ঘদিন এই হাসপাতালে সেবা দান করার পর তিনি অবসরে যান। এক সময় তিনি ডাকসাইটে ছাত্র নেতা। তিনি ছিলেন বাংলাদেশ গারো ছাত্র সংগঠনের (বাগাছাস) প্রতিষ্ঠাকালীন সভাপতি এবং ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদেও তিনি দায়িত্ব পালন করেন।



Published: 2019-07-27 17:02:32