+
ট্রাম্প পাকিস্তানের সঙ্গে বৈঠকে বসার আভাস দিলেন
ট্রাম্প পাকিস্তানের সঙ্গে বৈঠকে বসার আভাস দিলেন

ট্রাম্প পাকিস্তানের সঙ্গে বৈঠকে বসার আভাস দিলেন

পাকিস্তানি নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে বসার আভাস দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, দুই দেশের মধ্যে সম্পর্ক ভালো যাচ্ছে। বুধবার হোয়াইট হাউসে সংবাদ সম্মেলন শেষে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন ট্রাম্প। সাংবাদিক তাকে পাক-ভারতের মধ্যে বর্তমান সম্পর্ক নিয়ে জানতে চাইলে তিনি এসব কথা বলেন।

ট্রাম্প বলেন, পাকিস্তান-আমরা দেশটির নেতৃবৃন্দের সঙ্গে বৈঠকে বসব। আমি মনে করি, আমাদের সম্পর্ক বর্তমানে ভালোই যাচ্ছে। ট্রাম্প এমন একসময়ে এ মন্তব্য করেন, যখন এক জ্যেষ্ঠ মার্কিন কর্মকর্তারা ভারত-পাকিস্তানের সম্পর্ক নিয়ে নিজের উদ্বেগের কথা জানিয়েছেন। ওই কর্মকর্তা বলেন, ভারতে আরেকটি সন্ত্রাসী হামলা হলে তা পাকিস্তানের জন্য ব্যাপক সমস্যাপূর্ণ হবে। এতে উত্তেজনা নতুন করে বাড়বে।

বিভিন্ন খবরে বলা হয়েছে, নিয়ন্ত্রণরেখায় ভারত-পাকিস্তান অতিরিক্ত সেনা মোতায়েন করেছে। তাদের বিমানবাহিনীকে সর্বোচ্চ সতর্কতার মধ্যে রেখেছে। গত ১৪ ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় একটি আধাসামরিক বাহিনীর ওপর আত্মঘাতী হামলায় ৪৪ জওয়ান নিহত হয়েছেন। এ নিয়ে পরমাণু শক্তিধর দুই প্রতিবেশী দেশের মধ্যে উত্তেজনা চরমে ওঠে।



Published: 2019-03-22 13:13:47