+
ট্রলের শিকার শাহরুখ ভুয়া মুসলমান বলে
ট্রলের শিকার শাহরুখ ভুয়া মুসলমান বলে

ট্রলের শিকার শাহরুখ ভুয়া মুসলমান বলে

ঐশ্বরিয়া রাই বচ্চনের বহুদিনের ম্যানেজারকে আগুন থেকে বাঁচিয়ে প্রশংসায় যখন ভাসছেন বলি বাদশাহ শাহরুখ খান, একই সময় ধর্ম বিষয়ে তীব্র কটাক্ষের শিকার হচ্ছেন তিনি।

রোববার হয়ে গেল সনাতন ধর্মাবলম্বীদের উৎসব দীপাবলি। আর এই দীপাবলিতে আতশবাজি ফোটানোর কারণে রোববার একদিনে শুধু দিল্লিতে তিন শতাধিক স্থানে আগুন লাগার ঘটনা ঘটেছে।

এদিন রাতে ভয়াবহ আগুন লাগে ঐশ্বরিয়া রাই বচ্চনের বাড়ির দীপাবলি উৎসবেও। সেখানে আগুনে পুড়ে ছাই হয়ে যাওয়া থেকে এক নারীকে রক্ষা করেন বলিউড বাদশাহ শাহরুখ খান।

এ ঘটনায় শাহরুখকে শুধু রিলে নয়, রিয়াল হিরো বলে সম্বোধন করছেন ভক্ত-অনুরাগীরা। এদিকে অন্য এক ঘটনায় তুমুল সমালোচনা বা কটাক্ষ করা হচ্ছে তাকে।

সোশ্যাল মিডিয়ায় অনেকেই কিং খানকে ‘ভুয়া মুসলমান’ বলে বিষবাক্য ছুড়ছেন। রোববার সনাতন ধর্মাবলম্বীদের উৎসব দীপাবলি উপলক্ষে ইনস্টাগ্রামে পরিবারের সঙ্গে একটি ছবি পোস্ট করেন শাহরুখ।

ছবিতে শাখরুখসহ তার পরিবারের সবার কপালে তিলক লাগানো ছিল। আর এই ছবি পোস্ট করেই ব্যাপক সমালোচনার মুখে পড়েন এই বলি বাদশাহ। ছবিটির নিচে কমেন্টে অনেকে শাহরুখকে ‘ভুয়া মুসলমান’ লিখে ট্রল করেছেন।

তবে এমন মন্তব্যে একেবারেই চুপ রয়েছেন তিনি। তবে শাহরুখের হয়ে মুখ খোলেন বলিউডে একসময়ের জনপ্রিয় নায়িকা শাবানা আজমি। এ বিষয়ে তিনি টুইট করেছেন, ‘তিলক পরায় শাহরুখকে অনেকে ভুয়া মুসলিম বলছেন, এতে আমি অবাক হয়েছি।

ইসলাম ধর্ম এত সংকীর্ণ নয় যে ভারতের একটা রীতি পালনের কারণে তোপের মুখে পড়তে হবে। যারা এসব করছেন, তারা হয়তো না বুঝেই করছেন।’শাহরুখের হয়ে সেসব ট্রলকারীকে শাবানা আজমি যাই ব্যাখা দিক না কেন, বিষয়টি আমলেই নেননি শাহরুখ খান।

কেননা এর আগেও এমন পরিস্থিতিতে তিনি অনেকবার পড়েছেন। হিন্দু রীতি পালন করে ট্রলের শিকার হয়েছেন। চলতি বছরেই গণেশ চতুর্থীতে গণেশের পূজা করতে দেখা যায় শাহরুখকে। এই ছবির জন্যও বেশ বিতর্কের মুখে পড়তে হয়েছে তাকে।



Published: 2019-10-31 14:35:29