+
জয়ার ‘বিউটি সার্কাস’
জয়ার ‘বিউটি সার্কাস’

জয়ার ‘বিউটি সার্কাস’

জয়া আহসান বলেন “দেবী” আমার প্রযোজিত প্রথম ছবি। আমি নিজেকে অত্যন্ত ভাগ্যবতী মনে করি,কারণ হুমায়ূন আহমেদ স্যারের জনপ্রিয় উপন্যাস অবলম্বনে নির্মিত চলচ্চিত্র “দেবী”। হুমায়ূন আহমেদ স্যারের ৭০তম জন্মবার্ষিকীতে তাঁকে জানাই বিনম্র শ্রদ্ধা।

তাঁর লেখনী, তাঁর কল্পনা মানুষের মনে চিরন্তন। তাঁর সেই শিল্পকর্মের অংশীদার হতে পেরে অনেক বেশি গর্বিত আমি। “দেবী”র সগৌরবে ২৫ দিন অতিক্রম করার যাত্রা যার কারণে সম্ভব হয়েছে, আমরা এই সাফল্য তাঁকেই উৎসর্গ করি।’ হুমায়ূন আহমেদের জন্মদিন উপলক্ষে তাঁকে স্মরণ করে গতকাল মঙ্গলবার দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন জয়া আহসান।

এদিকে প্রযোজক জয়া আহসান তাঁর প্রথম চলচ্চিত্র ‘দেবী’ নিয়ে এখনো দারুণ ব্যস্ত। প্রায় প্রতিদিনই যাচ্ছেন বিভিন্ন প্রেক্ষাগৃহে। তার ফাঁকে ছবির কাজও শুরু করেছেন। তাঁর এবারের ছবি ‘বিউটি সার্কাস’। পরিচালক মাহমুদ দিদার ছবির শুটিং শেষ করেছেন। এখন চলছে শুটিং-পরবর্তী কাজ। ছবিটি এখন সম্পাদনার টেবিলে। এর মধ্যেই গত সোমবার ‘বিউটি সার্কাস’ ছবির ডাবিংয়ে অংশ নেন জয়া আহসান।

মাহমুদ দিদার বলেন, ‘এক শীতে ছবিটির শুটিং শুরু করেছিলাম, আরেক শীতে ডাবিং করছি। ছবিটির কাজও শেষ দিকে। ছবির প্রধান অভিনেত্রী জয়া আহসান এখন আমাদের সঙ্গে। এ মাসের শেষ দিক থেকে প্রচারণা শুরু করার পরিকল্পনা আছে। ছবিটি মুক্তি দেওয়ার ইচ্ছা আছে নতুন বছরের গোড়ার দিকে।’

সার্কাসকে কেন্দ্র করে এক নারীর টিকে থাকার গল্প ‘বিউটি সার্কাস’। সার্কাস পুড়িয়ে দেওয়ার পর হুমকির মুখে পড়ে এক নারী। কিন্তু সে আপন শক্তিতে টিকে থাকে। সরকারি অনুদান পাওয়া এই ছবির প্রযোজনা সহযোগী ইমপ্রেস টেলিফিল্ম। ছবিতে অভিনয় করেছেন জয়া আহসান, ফেরদৌস, তৌকীর আহমেদ, এ বি এম সুমন, হুমায়ূন সাধু প্রমুখ।

২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয় ‘বিউটি সার্কাস’ ছবির শুটিং। নওগাঁর সাপাহার আর মানিকগঞ্জে সার্কাসের বিশাল যজ্ঞে জয়া ‘সার্কাসকন্যা বিউটি’ সেজেছেন। সম্প্রতি শেষ হয়েছে ছবির শুটিং। ময়ূরের রঙিন পালকের হ্যাট, মাথায় আর ঘাড়ে বসে থাকা পোষা পায়রা নিয়ে ঝলমলে পোশাকের চরিত্রে কোনো স্ট্যান্টম্যান ছাড়া মাটি থেকে ৬০ ফুট ওপরে দড়ির ওপর হেঁটেছেন জয়া আহসান। সার্কাসের দলে ছিল হাতি, ঘোড়া, ভালুক।

জয়া আহসান বলেন, ‘আমার অভিনয়জীবনের খুব রোমাঞ্চকর কাজের একটি “বিউটি সার্কাস”। অভিনয়শিল্প আপনাকে এমন কিছু জায়গায় নিয়ে যায়, যেখানে আপনি আগে কোনো দিন যাননি। আবার এমন কিছু চরিত্র প্রদর্শন করার সুযোগ করে দেয়, যার অভিজ্ঞতা একেবারে নতুন। এবার এমনি একটি চরিত্রে অভিনয় করার সুযোগ পেয়েছি। সার্কাসের অভিজ্ঞতা আমার জন্য একেবারেই নতুন ছিল। সামনে থেকেও কখনো দেখার সুযোগ হয়নি।’



Published: 2018-11-14 09:43:06