+
জুটি ভাঙলেন মিরাজ
জুটি ভাঙলেন মিরাজ

জুটি ভাঙলেন মিরাজ

অনেকেই মনে করছিলেন টেস্টের দ্বিতীয় দিনে বাজে ব্যাটিং করা বাংলাদেশের জন্য বৃষ্টিটা ছিল ‘সুখবর’। কিন্তু আজ তৃতীয় দিন সকালে খেলাটা শুরু হলো যথাসময়েই। দ্বিতীয় ইনিংসে কালই ব্যাটিংয়ে নেমেছিল জিম্বাবুয়ে। আজ তাদের শুরুটা হয়েছে ধীরলয়ে। এ জন্য অবশ্য বাংলাদেশের বোলারদের কৃতিত্ব কম নয়। 

আবু জায়েদ, নাজমুল ইসলাম, তাইজুল ইসলাম আর মেহেদী হাসান মিরাজরা বোলিং করছেন শৃঙ্খলা অনুসরণ করেই। তবে জিম্বাবুয়েকে প্রথম আঘাতটা দিয়েছেন মিরাজই। দারুণ এক বলে বোল্ড করেছেন ব্রয়ান চারিকে। এই প্রতিবেদন লেখার সময় জিম্বাবুয়ের সংগ্রহ ১ উইকেটে ৪৬। বাংলাদেশের চেয়ে ১৮৫ রানে এগিয়ে তারা।

মিরাজের দারুণ ওই বলটিতে চারিকে ফিরতে দেখে হাঁপ ছেড়ে বেঁচেছেন নাজমুল ইসলাম। দিনের পঞ্চম ওভারের প্রথম বলেই ব্যাকওয়ার্ড পয়েন্টে আবু জায়েদের বলে চারির ক্যাচ ফেলে দেন নাজমুল। চারি অবশ্য খুব বড় ক্ষতি করতে পারেননি। ফিরেছেন ৪ রানে। বল খেলেছেন ৩৩টি।

চারির বিদায়ের পর উইকেটে আসা ব্রেন্ডন টেলরকে বেশ আগ্রাসিই মনে হচ্ছে। ওপেনিং জুটি যেভাবে ধীরলয়ে খেলছিল, টেলর এসে তার ঠিক উল্টোটাই করেছেন। ২০ বল খেলে করেছেন ২৩ রান। উইকেটের অপরপ্রান্তে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা অপরাজিত আছেন ১৫ রান করে। তিনি বল খেলেছেন ৫২টি।



Published: 2018-11-05 11:23:58