+
জায়গা পেলেন না ধোনি
জায়গা পেলেন না ধোনি

জায়গা পেলেন না ধোনি

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের জন্য দল ঘোষণা করেছে। তবে তাতে জায়গা হয়নি অভিজ্ঞ উইকেটরক্ষক-ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনির।

ফেরানো হয়েছে হার্দিক পান্ডিয়াকে।আগামী ১৫ সেপ্টেম্বর থেকে ঘরের মাঠে প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। এ সিরিজের স্কোয়াডে ফেরানো হয়েছে সদ্য ইনজুরি কাটিয়ে ওঠা পান্ডিয়াকে এবং বিশ্রাম দেয়া হয়েছে ভুবনেশ্বর কুমারকে। তবে সুযোগ মেলেনি ধোনির।

বিশ্বকাপের পর দুই সপ্তাহ ছুটি নেন মাহি। ফলে ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য তাকে বিবেচনা করেনি বিসিসিআই। ছুটি শেষ হলেও এবার জাতীয় দলে ঠাঁই পেলেন না তিনি। যদিও এসময়ে দেশের জন্য সেনার দায়িত্ব পালন করেছেন ক্যাপ্টেন কুল।

কয়েকদিন আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তাদেরই মাটিতে ৩-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতেছে ভারত। ফলে ওই সিরিজের স্কোয়াডে তেমন কোনো পরিবর্তন আনেনি বিসিসিআই। শুধু ভুবনেশ্বরের জায়গায় ঢুকিয়েছে হার্দিককে।

সেই সিরিজে ছিলেন না দলের ইনফর্ম ডানহাতি পেসার জাসপ্রিত বুমরাহ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও নেই তিনি। ফলে ভারতের বোলিং লাইনআপ হয়ে গেছে পুরোপুরি অনভিজ্ঞ।

কয়েক ম্যাচ খেলার অভিজ্ঞতা থাকা নভদ্বীপ সাইনি, দীপক চাহার ও খলিল আহমেদকে নিয়ে মাঠে নামতে হবে বিরাট কোহলিকে।স্পিন ডিপার্টমেন্টে নেই যুজবেন্দ্র চাহাল ও কুলদ্বীপ যাদব। তবে রয়েছেন অভিজ্ঞ রবীন্দ্র জাদেজা। তার সঙ্গে ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর ও রাহুল চাহারকে নিয়ে বৈচিত্রময় আক্রমণ গড়েছে বোর্ড।



Published: 2019-08-30 13:42:42