+
জামায়াত প্রার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন
জামায়াত প্রার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন

জামায়াত প্রার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন

জামায়াতে ইসলামীর প্রার্থীদের বিষয়ে যথাযথ ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনকে (ইসি) অনুরোধ জানিয়েছে আওয়ামী লীগ।  শুক্রবার রাতে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে কমিশনের সঙ্গে বৈঠক করে এ দাবি জানায় দলটি। এইচ টি ইমামের নেতৃত্বে আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধিদল বৈঠকে অংশ নেয়।

বৈঠক শেষে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম বলেন, জামায়াত প্রার্থীর হলফনামায় মিথ্যা তথ্য দিয়ে বিএনপি প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছে, আদালতের রুল অনুযায়ী তাদের প্রার্থীতা বাতিল করার বিষয়ে নির্বাচন কমিশনকে জানানো হয়েছে আওয়ামী লীগের পক্ষ থেকে। তিনি বলেন, জামায়াতে ইসলামীর প্রার্থীর তালিকা নির্বাচন কমিশনের কাছে পাঠানো হয়েছে এবং হাইকোর্ট তাদের বিষয়ে যথাযথ ব্যবস্থা নেয়ার নির্দেশনাও দিয়েছেন। জামায়াতের প্রার্থীরা তাদের হলফনামা যখন দাখিল করেছে তখন তাদের বলতে হয়েছে তারা কোন দলের সদস্য।

যারা ধানের শীষ ব্যবহার করছেন তারা নিজেকে বিএনপির বলেছেন, কিন্তু আসলে তো তারা বিএনপির নন। তাদের ওয়েবসাইটে, পত্র-পত্রিকায় পরিষ্কারভাবে প্রত্যেকের অবস্থান উঠে এসেছে। আমরা নির্বাচন কমিশনকে তাদের প্রার্থিতা বাতিলের অনুরোধ করেছি। বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, ইসি সচিব হেলালুদ্দীন আহমদসহ ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন। এইচটি ইমাম ছাড়াও বৈঠকে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির পক্ষে উপস্থিত ছিলেন রিয়াজুল করিম কাউসার, বিপ্লব বড়ুয়া, নজিবুল্লা হিরু প্রমুখ।



Published: 2018-12-22 13:53:01