+
ক্লাসিকো ৫ - ১ বড় জয় বার্সেলোনার
ক্লাসিকো ৫ - ১ বড় জয় বার্সেলোনার

ক্লাসিকো ৫ - ১ বড় জয় বার্সেলোনার

লা লিগার পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা। সুয়ারেসের হ্যাটট্রিকোর আগে-পরে অন্য দুটি গোল ফিলিপে কৌতিনিয়ো ও আর্তুরো ভিদালের। মেসির অভাব বুঝতেই দেননি সুয়ারেস। উরুগুয়ের এই তারকা ফরোয়ার্ডের হ্যাটট্রিকে মৌসুমের প্রথম ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদকে গুঁড়িয়ে দিয়েছে বার্সেলোনা। 

একাদশ মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় বার্সেলোনা। বাঁ দিক দিয়ে বল নিয়ে অনেকটা দৌড়ে ডি-বক্সে ঢুকে লাইনের কাছ থেকে জর্দি আলবার কাটব্যাকে বাঁ পায়ের শটে কাছের পোস্ট দিয়ে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার কৌতিনিয়ো। হাতের চোটের কারণে মাঠে না থেকে গ্যালারিতে বসে থাকা মেসির চোখমুখে তখন উচ্ছ্বাস।  ৩০তম মিনিটে স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন সুয়ারেস। ডি-বক্সে রাফায়েল ভারানের ট্যাকলে উরুগুয়ের এই স্ট্রাইকার পড়ে গেলে ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। কর্তোয়া ঠিক দিকেই ঝাঁপিয়েছিলেন, কিন্তু পোস্ট ঘেঁষে নেওয়া নিখুঁত শট ঠেকাতে পারেননি।

ম্যাচে ফিরতে মরিয়া রিয়াল দ্বিতীয়ার্ধে শুরুটা করে দারুণ। ৫০তম মিনিটে ব্যবধান কমান মার্সেলো। ডান দিকের বাইলাইনের কাছ থেকে ইসকোর ক্রস বার্সেলোনার এক জনের পায়ে লেগে পেয়ে যান ব্রাজিলিয়ান ডিফেন্ডার। বুক দিয়ে নামিয়ে ডান পায়ের শটে বল ঠিকানায় পাঠান তিনি। গোলের দেখা পেয়ে উজ্জীবিত হয়ে ওঠা রিয়াল একের পর এক আক্রমণ করতে থাকে। ৫৬তম মিনিটে সমতাও টানতে পারতো তারা; কিন্তু ডি-বক্সের মধ্যে থেকে লুকা মদ্রিচের শট পোস্টের নিচের অংশে লাগে।

৭৫তম মিনিটে সুয়ারেসের দুর্দান্ত এক হেডে ফের দুই গোলের ব্যবধানে এগিয়ে যায় বার্সেলোনা। সের্হিও রবের্তোর উঁচু করে বাড়ানো বল প্রায় ১৬ গজ দূর থেকে জোরালো হেডে কোর্তায়াকে পরাস্ত করেন তিনি।এই গোলের পর যেন রিয়ালের রক্ষণ পুরো উন্মুক্ত হয়ে পড়ে। শেষ দিকে চার মিনিটের ব্যবধানে আরও দুই গোল খেয়ে বসে তারা।৮৩তম মিনিটে রবের্তোর পাস পেয়ে দুরূহ কোণ থেকে ডান পায়ের শটে গোলরক্ষকের উপর দিয়ে জালে পাঠিয়ে হ্যাটট্রিক পূরণ করেন সুয়ারেস। আর ৮৭তম মিনিটে রিয়ালের কফিরে শেষ পেরেকটি ঠুকে দেন আর্তুরো ভিদাল।

La Liga Point Table

Sl. No. Team Match Point
1 Barcelona 10 21
2 Atl. Madrid 10 19
2 Espanyol 10 18
4 Alaves 09 17


Published: 2018-10-28 23:28:18