+
ক্রিকইনফোও সৌম্যর ব্যাটিংয়ে মুগ্ধ
ক্রিকইনফোও সৌম্যর ব্যাটিংয়ে মুগ্ধ

ক্রিকইনফোও সৌম্যর ব্যাটিংয়ে মুগ্ধ

ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) শেষ ম্যাচে ব্যাটিং-তাণ্ডব চালিয়েছেন সৌম্য সরকার। দীর্ঘদিন রানের মধ্যে না থেকেও বিশ্বকাপ দলে ঠাঁই পাওয়ায় তোপের মুখে পড়েন তিনি। অবশেষে ব্যাট হাতে ঝড় তুলে সমালোচকদের মোক্ষম জবাব দিয়েছেন বাঁহাতি ওপেনার।

এবারের লিগে ঢাকা আবাহনী লিমিটেডের হয়ে খেলছিলেন সৌম্য। গেল মঙ্গলবার বিকেএসপিতে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে ২০৮ রানের অনবদ্য ইনিংস খেলেন তিনি। এ পথে একাধিক রেকর্ড গড়েছেন টপঅর্ডার ব্যাটসম্যান।

প্রথম বাংলাদেশি হিসেবে লিস্ট ‘এ’ ক্রিকেটে ডাবল সেঞ্চুরির রেকর্ড গড়েছেন সৌম্য। ১৫৩ বলে ১৪ চার ও ১৬ ছক্কায় ২০৮ রানের মহাকাব্যিক ইনিংস খেলেন তিনি। তার মারা ১৬টি ছক্কা বাংলাদেশের লিস্ট ‘এ’ ক্রিকেটের এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার রেকর্ড।

দুর্দান্ত এক ইনিংসের বদৌলতে দুহাত ভরে পেয়েছেন সৌম্য। তার রেকর্ডময় দিনে দলের শিরোপা জয়ও নিশ্চিত হয়েছে। ৩১৮ রানের লক্ষ্যে খেলতে নেমে জহুরুল ইসলাম অমির সঙ্গে ৩১২ রানের জুটি গড়েন তিনি, যা লিস্ট ‘এ’ ক্রিকেটে সর্বোচ্চ রানের জুটির রেকর্ড। জহুরুল তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করে (কাঁটায় ১০০) থামলেও আবাহনীর জয় নিশ্চিত করে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন সৌম্য।

এর পর থেকেই প্রশংসার জোয়ারে ভাসছেন সৌম্য। তার ব্যাটিংয়ের প্রতি তাৎক্ষণিক মুগ্ধতার কথা জানায় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা-আইসিসি। পরপরই তাকে প্রশংসায় ভিজিয়েছে ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো। অফিসিয়াল টুইটারে টাইগারদের টপঅর্ডারের ছবি পোস্ট করে তারা লিখেছে- লিস্ট ‘এ’ ক্রিকেটে প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে ডাবল (২০৮*) সেঞ্চুরি হাঁকিয়েছেন সৌম্য।



Published: 2019-04-24 11:41:00