+
কদমতলীতে প্রচারণায় সালাহ উদ্দিন
কদমতলীতে প্রচারণায় সালাহ উদ্দিন

কদমতলীতে প্রচারণায় সালাহ উদ্দিন

ঢাকা-৪ আসনে প্রচারণা চালিয়েছেন বিএনপির প্রার্থী সালাহ উদ্দিন আহমেদ। গতকাল সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৫২ নম্বর ওয়ার্ডে এ প্রচারণা চালানো হয়। 

বিএনপির প্রার্থীর সমর্থকেরা জানান, গতকাল সকাল ১০টার দিকে ডিএসসিসির ৫২ নম্বর ওয়ার্ডের (কদমতলী থানা) মাদ্রাসা রোড এলাকা থেকে প্রচারণা শুরু করেন সালাহ উদ্দিন। ঝিরিঝিরি বৃষ্টি মাথায় কদমতলীর পাড়া-মহল্লায়, অলিগলিতে ধানের শীষে ভোট দেওয়ার বার্তা নিয়ে যান সালাহ উদ্দিন। বিকেল পর্যন্ত চলা এই প্রচারণার পুরো সময়টা গ্রেপ্তার ও ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতা-কর্মীদের হামলার আতঙ্কে ছিলেন বলে জানান বিএনপির লোকজন। কারণ, এর আগেও প্রচারণার সময় এবং প্রচারণার পরে পুলিশি হয়রানি ও গ্রেপ্তারের মুখে পড়তে হয়েছে বিএনপির নেতা-কর্মীদের। 

গতকাল প্রচারণায় অংশ নেওয়া কদমতলী থানা বিএনপির এক নেতা বলেন, পুলিশ ও ক্ষমতাসীন দল আওয়ামী লীগের হামলা, মামলা, নির্যাতনের ভয়ে ধানের শীষ প্রতীক নিয়ে বড় পরিসরে মাঠে নামতে পারছেন না তাঁরা। তারপরও দিনে দিনে প্রচারণায় দলের লোকজন বাড়ছে। সালাহ উদ্দিন আহমেদের মুঠোফোনে একাধিকবার কল দেওয়া হলেও কোনো সাড়া পাওয়া যায়নি। তাঁর ছেলে ও বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ কমিটির সাংগঠনিক সম্পাদক তানভীর আহমেদ প্রথম আলোকে বলেন, তাঁদের প্রচারণায় ভোটাররা ব্যাপক সাড়া দিচ্ছেন। ধানের শীষ প্রতীকে ভোট দেওয়ার কথা বলছেন। কিন্তু পুলিশের বাধা বা গ্রেপ্তার–আতঙ্কে তাঁরা নির্বাচনী প্রচারণা ঠিকমতো করতে পারছেন না।

কদমতলী থানার ওসি এম এ জলিল বলেন, নাসিমা তালুকদারের বিরুদ্ধে থানায় আগে মামলা ছিল। সে মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়েছে। সালাহ উদ্দিন আহমেদের প্রচারণায় বাধা দেওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি মুঠোফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেন।



Published: 2018-12-18 10:08:24