+
ঐক্যফ্রন্টের বৈঠক ইসির সঙ্গে
ঐক্যফ্রন্টের বৈঠক ইসির সঙ্গে

ঐক্যফ্রন্টের বৈঠক ইসির সঙ্গে

নির্বাচন কমিশনের (ইসি) বৈঠক চলছে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে। ড. কামাল হোসেনের নেতৃত্বে ১৪ সদস্যের একটি প্রতিনিধি দল নির্ধারিত সময় বিকেল সাড়ে তিনটায় এতে অংশ নেন। অপর দিকে কমিশনের পক্ষে বৈঠকে আছেন সিইসি কে এম নূরুল হুদার নেতৃত্বে অন্যান্য নির্বাচন কমিশনাররা।

নির্বাচনী তফসিল এক মাস পিছিয়ে দেওয়ার দাবিতে ঐক্যফ্রন্ট ইসির সঙ্গে এই বৈঠক করছে। যদিও গতকাল মঙ্গলবারই সিইসি জানিয়েছেন নির্বাচনের তারিখ পেছানোর আর কোনো সুযোগ নেই। ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রথমে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আজ দুপুরে এ বৈঠকের কথা জানানো হলেও পরে ইসির পক্ষ থেকে পরিবর্তিত এই সময়ের কথা জানানো হয়।

ইসির সঙ্গে দেখা করতে যাওয়া ঐক্যফ্রন্টের এই প্রতিনিধি দলে আছেন, ড. কামাল হোসেন, মির্জা ফখরুল ইসলাম, খন্দকার মোশাররফ হোসেন, আ স ম আবদুর রব, মওদুদ আহমদ, কাদের সিদ্দিকী, মাহমুদুর রহমান মান্না, সুব্রত চৌধুরী, মোস্তাফা মহসীন মন্টু, মোদাব্বির খান, এস এম আকরাম, জাফরুল্লাহ চৌধুরী, সুলতান মোহাম্মদ মনসুর ও আবদুল মালেক রতন।

এদিকে বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির দলীয় কার্যালয়ে হামলা করে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নষ্ট করা হচ্ছে। ইসির সঙ্গে বৈঠকের আগে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনায় মির্জা ফখরুল নিন্দা জানিয়ে বলেন, সরকার পরিবেশ ঘোলাটে করছে। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নষ্ট করছে।

আজ বুধবার বেলা পৌনে একটার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের দিকে মিছিল নিয়ে নেতারা মনোনয়নপত্র সংগ্রহ করতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে। এ সময় পুলিশের গাড়িসহ বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর ও আগুন ধরিয়ে দেওয়া হয়।



Published: 2018-11-14 16:55:17