+
এ আরেক ফাল্গুন
এ আরেক ফাল্গুন

এ আরেক ফাল্গুন

ফাগুন মাস যেন অচেনা রূপ ধারণ করেছে। কখনো বৃষ্টি ঝরছে, কখনোবা শীতের ছোঁয়া। রোদ এই আছে, এই নেই। কদিন ধরে প্রকৃতিতে চলছে বৃষ্টি আর শীতের এই লুকোচুরি।

আজ মঙ্গলবারও সেই একই অবস্থা। মধ্যরাত থেকে বৃষ্টি আর বৃষ্টি। আবহাওয়া অধিদপ্তর বলছে, রংপুর ছাড়া দেশের সব বিভাগেই কমবেশি বৃষ্টি হয়েছে। গতকাল সোমবার রাত থেকে আজ ভোর ছয়টার আগে পর্যন্ত যশোরে বৃষ্টি হয়েছে ৩৩ মিলিমিটার। রাজধানী ঢাকায় বৃষ্টির পরিমাণ ছিল এক মিলিমিটার। বৃষ্টির রেশ আজ ও আগামীকালও থাকবে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, এ সময় দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু–এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি কমতে পারে। রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি বাড়তে পারে। আবহাওয়া অধিদপ্তর বলছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন বাংলাদেশ এলাকা পর্যন্ত বিরাজ করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।



Published: 2019-03-05 11:18:26