+
আল-আমিনের চমক আফগানদের বিপক্ষে
আল-আমিনের চমক আফগানদের বিপক্ষে

আল-আমিনের চমক আফগানদের বিপক্ষে

বিসিবি একাদশ প্রস্তুতি ম্যাচে আফগানিস্তান একাদশের বিপক্ষে  চোখে চোখ রেখে লড়াই করছে । প্রথম দিনে ৮৮.১ ওভারে ৬ উইকেট হারিয়ে ২৪২ রান সংগ্রহ করেছে আফগানিস্তান।

বিসিবি একাদশের হয়ে একাই ৪ উইকেট শিকার করেছেন আল-আমিন। এ অফ স্পিনার ১৮ ওভারে ৫১ রানে রহমতশাহ, হাসমতউল্লাহ, আসগর আফগান ও ইকরাম আলিখিলকে সাজঘরে ফেরান।

রোববার চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় আফগানিস্তান একাদশ। প্রথমে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা করে সফরকারী আফগানরা। উদ্বোধনী জুটিতে দুই ওপেনার ইহসানউল্লাহ ও ইব্রাহিম জাদরান দুর্দান্ত ব্যাটিং করেন।

তারা জোড়া অর্ধশতক পূর্ণ করে অন্যদের ব্যাটিংয়ের সুযোগ করে দিতে স্বেচ্ছায় অবসরে যান।দুই ওপেনারের বিদায়ের পর ব্যাটিংয়ে নেমে জুটি বেঁধে খেলার চেষ্টা করেন জাভেদ আহমেদি ও রহমত শাহ।

তাদের এই জুটিকে উইকেটে সেট হওয়ার আগেই সাজঘরে ফেরান সুমন খান। তার শিকার হয়ে মাত্র ৩ রানে ফেরেন জাভেদ আহমেদি। বিনা উইকেটে ১৩১ রান সংগ্রহ করা আফগানিস্তান এরপর ৫৬ রানে হারায় ৫ উইকেট।

আল-আমিনের স্পিনে বিভ্রান্ত হয়ে একের পর এক সাজঘরে ফেরেন রহমত শাহ (৭), আসগর আফগান (১৬), হাশমতউল্যাহ শহিদি (২৬) ও ইকরান আলিখিল। ১৮৭ রানে ৫ উইকেট শিকারের পর আফসার জাজাইকে সঙ্গে নিয়ে ষষ্ঠ উইকেটে ৪২ রানের জুটি গড়তেই বিপদে পড়ে যান মোহাম্মদ নবি।

সাবেক এ অধিনায়ক সুমন খানের দ্বিতীয় শিকারে পরিনত হওয়ার আগে ৩৩ রান সংগ্রহ করেন। প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশ: নুরুল হাসান সোহান (অধিনায়ক), ফারদিন অনি, সাব্বির হোসেন, আল আমিন জুনিয়র, নাঈম ইসলাম, এনামুল হক বিজয়, ফজলে মাহমুদ রাব্বি, মানিক খান, সুমন খান, সালাউদ্দীন শাকিল, জুবায়ের হোসেন লিখন, মেহেদি হাসান রানা, আসাদ্দুল্লাহ গালিব ও ইরফান শুক্কুর।



Published: 2019-09-01 19:28:03