+
আবারও কারফিউ জারি শ্রীলংকায়
আবারও কারফিউ জারি শ্রীলংকায়

আবারও কারফিউ জারি শ্রীলংকায়

শ্রীলংকায় নতুন করে আবারও কারফিউ ঘোষণা করেছে দেশটির সরকার। ঘোষণা অনুযায়ী স্থানীয় সময় সোমবার রাত আটটা থেকে মঙ্গলবার ভোর চারটা পর্যন্ত কারফিউ বহাল থাকবে। খবর রয়টার্স ও নিউজ এইটটিনের।

এর আগে সিরিজ বোমা হামলার পরিপ্রেক্ষিতে গতকাল রোববার দেশটিতে কারফিউ জারি করা হয়। রোববার রাতভর কারফিউ জারি ছিল। সোমবার সকালে সেই কারফিউ তুলে নেয়া হয়।রোববার সকালে ইস্টার সানডেতে দেশটির তিনটি গির্জা, তিনটি হোটেলসহ অন্তত আটটি স্থানে পরপর বোমা হামলা হয়। হামলায় ২৯০ জন ব্যক্তি নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে ৩৬ জন বিদেশি নাগরিক। আহত প্রায় পাঁচ শতাধিক।হামলার দায় এখন পর্যন্ত কেউ স্বীকার করেনি। এ ঘটনায় ২৪ জনকে আটক করা হয়েছে। তবে কারা হামলা চালিয়েছে তা এখনও চিহ্নিত করতে পারেনি দেশটির সরকার।এদিকে শ্রীলংকায় ইস্টার সানডের দিন গির্জা ও হোটেলে সাত আত্মঘাতী বোমারু সিরিজ হামলা চালিয়েছে বলে দেশটির ফরেনসিক বিশেষজ্ঞরা জানিয়েছেন ।

হামলাকারীদের দেহের বিভিন্ন অংশ পরীক্ষা-নিরীক্ষা করে তারা এমন তথ্য দিয়েছেন।শ্রীলংকার অপরাধ অনুসন্ধানকারী ফরেনসিক বিশেষজ্ঞ আরিয়ানন্দ ওয়েলিয়াঙ্গ বলেছেন, হামলাকারীদের দেহের বিভিন্ন অংশ পরীক্ষা-নিরীক্ষা করে মনে হয়েছে, তারা সবাই আত্মঘাতী বোমারু ছিলেন।তবে বেশিরভাগ হামলা একজন বোমারু করলেও কলম্বোর শাংরি-লা হোটেলে দুজন হামলা করেছিল বলে জানান তিনি।হামলায় সবশেষ ২৯০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় ৫০০ মানুষ। হতাহতদের মাঝে বেশ কয়েকজন বিদেশি নাগরিকও আছেন। হামলায় জড়িত সন্দেহে এখন পর্যন্ত সরকার ২৪ জনকে আটক করেছে।



Published: 2019-04-22 16:28:40