+
অবশেষে কাশ্মীরের সাবেক দুই মুখ্যমন্ত্রী দেখা পেলেন স্বজনদের
অবশেষে কাশ্মীরের সাবেক দুই মুখ্যমন্ত্রী দেখা পেলেন স্বজনদের

অবশেষে কাশ্মীরের সাবেক দুই মুখ্যমন্ত্রী দেখা পেলেন স্বজনদের

কাশ্মীরের সাবেক দুই মুখ্যমন্ত্রী ওমর আব্দুল্লাহ ও মেহবুবা মুফতিসহ সব নেতাকর্মীই মূলত বন্দি অবস্থায় ছিলেন ভারতের সংবিধান থেকে গত ৫ আগস্ট ৩৭০ ধারা বাতিলের পর থেকে।

প্রায় এক মাস পর স্বজনদের দেখা পেলেন ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লাহ ও পিপলস ডেমোক্র্যাটিক পার্টির প্রধান মেহবুবা মুফতি। খবর এনডিটিভির। শ্রীনগরের হরি নিবাসে এ সপ্তাহে দুবার ওমর আবদুল্লাহ তার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করার সুযোগ পেয়েছেন।

দেখা করা স্বজনদের মধ্যে আছেন তার বোন সাফিয়া ও তার সন্তানরা। শনিবার তারা ২০ মিনিটের জন্য ওমর আবদুল্লাহর সঙ্গে দেখা করতে পেরেছেন। তার বড় বড় দাড়ি দেখেই স্বজনরা বুঝতে পেরেছেন তাকে কত দিন ধরে বন্দি করে রাখা হয়েছে।

মেহবুবা মুফতিকে পর্যটনকেন্দ্র চেসমাশাহীতে আটক রাখা হয়েছে। কাশ্মীরের ওই পর্যটনকেন্দ্রটিকে সাব-জেল ঘোষণা দিয়ে ভারতের কেন্দ্রীয় সরকার সাবেক ওই মুখ্যমন্ত্রীকে সেখানে আটক রেখেছে। সেখানে আটকের পর গত বৃহস্পতিবার প্রথমবারের মতো মেহবুবা মুফতির সঙ্গে দেখা করার সুযোগ পান তার মা ও বোনের সঙ্গে।

তবে ১২ আগস্ট ঈদুল আজহার দিন দেখা না পেলেও স্বজনদের সঙ্গে ফোনে কিছুক্ষণের জন্য কথা বলার সুযোগ পেয়েছিলেন। ওমর আবদুল্লাহর বাবা কাশ্মীরের তিনবারের মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহকেও গৃহবন্দি করে রেখেছে মোদি সরকার। তাকেও তার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে দেয়া হচ্ছে না।



Published: 2019-09-01 12:26:51